Advertisement
২০ এপ্রিল ২০২৪
Imran Khan

ন’টি মামলায় ইমরানকে অন্তর্বর্তী জামিন লাহোর হাই কোর্টের, স্থগিত গ্রেফতারি পরোয়ানাও

আদালতের জোড়া সিদ্ধান্তের খবর পেতেই উৎসবে মেতে ওঠেন ইমরান অনুগামীরা। ঢাক, ঢোল বাজিয়ে ইমরানের জ়ামান পার্কের বাড়ির সামনেও আনন্দ উচ্ছ্বাসের বাঁধ ভাঙে।

File image of Imran Khan

আদালতে আপাত স্বস্তি ইমরানের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২১:২৯
Share: Save:

স্বস্তিতে ইমরান খান। শুক্রবার তাঁকে ৯টি মামলায় অন্তর্বর্তী জামিন দিয়েছে লাহোর হাই কোর্ট। এই মামলাগুলি লাহোর এবং ইসলামাবাদে রুজু হয়েছিল। তার মধ্যে ৮টি মামলাই সন্ত্রাসবাদের অভিযোগে। পাশাপাশি, তোষাখানা মামলায় ইমরানকে ১৮ মার্চ পর্যন্ত গ্রেফতার করা যাবে না বলেও জানিয়েছে ইসলামাবাদ হাই কোর্ট।

গ্রেফতারি এড়াতে বিগত কয়েক দিন ধরে ইমরানের জ়ামান পার্কের বাসভবন প্রায় যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছিল। দফায় দফায় ইমরান অনুগামীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় পুলিশ ও রেঞ্জার্স। নিরাপত্তা বাহিনীর মরিয়া ভাবকে হাতিয়ার করেন ইমরান। দ্বারস্থ হন আদালতের। শুক্রবার জোড়া স্বস্তির প্রথমটি এল সেই আদালত থেকেই। ইসলামাবাদ হাই কোর্ট নির্দেশ দিয়েছে, তোষাখানা মামলায় ১৮ মার্চ পর্যন্ত গ্রেফতার করা যাবে না ইমরানকে। এই সময়ের মধ্যে ইমরান এই মামলায় অন্য কোনও নিম্ন আদালতের দ্বারস্থ হতে পারবেন। ইমরান জানিয়েছেন, শনিবার তিনি ইসলামাবাদের দায়রা আদালতে উপস্থিত থাকবেন। অন্য দিকে লাহোর হাই কোর্ট ইমরানকে মোট ৯টি মামলায় অন্তর্বর্তী জামিন দিয়েছে। তার মধ্যে ৮টি মামলাতে সন্ত্রাসবাদের ধারা রয়েছে।

এ দিন লাহোর হাই কোর্টে সশরীরে হাজির হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। তার আগে বিচারপতি পাক পঞ্জাব প্রদেশের পুলিশ প্রধানকে নির্দেশ দেন, ইমরানকে যেন পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে আদালতে নিয়ে আসা হয়। তিনি জানান, বিকেল ৫টায় তাঁর আবেদনের শুনানি হবে। পরবর্তীতে সেই সময় আরও পিছিয়ে সাড়ে ৫টা করা হয়। সেই সময়ই বিপুল সংখ্যক অনুগামীকে সঙ্গে নিয়ে আদালত চত্বরে প্রবেশ করে ইমরানের কনভয়। কিন্তু সেখানে এত মানুষের ভিড় হয়ে যায় যে পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে বেরিয়ে যেতে থাকে। শেষ পর্যন্ত পুলিশ তাঁকে ঘিরে ধরে কোনও রকমে আদালতকক্ষে ঢুকিয়ে দেয়। ঘড়িতে তখন সাড়ে ৬টা।

আদালতের জোড়া সিদ্ধান্তের খবর পেতেই উৎসবে মেতে ওঠেন ইমরান অনুগামীরা। ঢাক, ঢোল বাজিয়ে ইমরানের বাড়ির সামনেও আনন্দ উচ্ছ্বাসের বাঁধ ভাঙে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan PTI Lahore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE