Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বন্দুকবাজের হামলা, কানাডায় নিহত চার

ব্রুকসাইড ড্রাইভের এই বাসিন্দার কথায়, ‘‘জানলার বাইরে আমার বাড়ির উল্টো দিকে দেখি তিন তিনটে পুলিশের গাড়ি দাঁড়িয়ে। মনে হল কারও বেরিয়ে আসার জ

সংবাদ সংস্থা
টরন্টো ১১ অগস্ট ২০১৮ ০৩:১১
প্রহরা: ব্রুকসাইড ড্রাইভে পুলিশের গাড়ির টহল। রয়টার্স

প্রহরা: ব্রুকসাইড ড্রাইভে পুলিশের গাড়ির টহল। রয়টার্স

সকাল সকাল বন্দুকবাজের আতঙ্ক। এই ঘটনায় শুক্রবার নিউ ব্রানসউইকের পশ্চিমের শহর ফ্রেডারিকটনের কাছে ব্রুকসাইড ড্রাইভে এখনও পর্যন্ত চার জন নিহত হয়েছেন। তার মধ্যে দু’জন পুলিশ। এক সন্দেহভাজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

স্থানীয় টিভি চ্যানেলের এক সাংবাদিক জানান, সকাল সাতটা নাগাদ তিনি চারটি গুলির শব্দ শুনতে পান। ক্রিস্টোফার গিল নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, গুলির
শব্দেই তাঁর ঘুম ভাঙে। ব্রুকসাইড ড্রাইভের এই বাসিন্দার কথায়, ‘‘জানলার বাইরে আমার বাড়ির উল্টো দিকে দেখি তিন তিনটে পুলিশের গাড়ি দাঁড়িয়ে। মনে হল কারও বেরিয়ে আসার জন্য অপেক্ষা করছে ওরা।’’ ওই এলাকায় অন্তত ৬০ হাজার মানুষের বাস। বাসিন্দাদের বাড়ি থেকে বেরোতে বারণ করেছে পুলিশ। বাইরের লোকেদেরও ওই এলাকা এড়িয়ে যেতে বলা হচ্ছে। সকাল ন’টা বাজার আগেই খালি করে দেওয়া হয় ব্রুকসাইড ড্রাইভ। রাস্তায় তখন শুধু ভারী বুটের আনাগোনা।

কয়েক সপ্তাহ আগেই টরন্টোর গ্রিকটাউনে বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছিলেন এক মহিলা। জখম হন ১৩ জন। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ দিন টুইট করেন, ‘‘ফ্রেডারিকটনের ঘটনা ভয়ঙ্কর। আক্রান্তদের পাশে আছি। ঘটনার উপরে নজর রাখা হচ্ছে।’’ আমেরিকার তুলনায় কানাডার অস্ত্র আইন যথেষ্টই কড়া। কিন্তু গত কয়েক বছরে একাধিক বন্দুকবাজ হামলার ঘটনা সামনে এসেছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement