Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Oklahoma City

Oklahoma shooting: টেক্সাসের পর এ বার ওকলাহোমা, হাসপাতালে ঢুকে পর পর গুলি, বন্দুকবাজ-সহ মৃত পাঁচ

মে মাসে আমেরিকায় এই নিয়ে তৃতীয় বার বন্দুক হামলার ঘটনা ঘটল। আর গত এক সপ্তাহে দ্বিতীয় বার। 

ওকলাহোমার তুলসার  সেন্ট ফ্রান্সিস হাসপাতালের সামনে।

ওকলাহোমার তুলসার  সেন্ট ফ্রান্সিস হাসপাতালের সামনে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৮:৪৮
Share: Save:

হাসপাতালের ভিতরে ঢুকে গুলি চালাল এক বন্দুকবাজ। আমেরিকার শহর ওকলাহোমার তুলসায় ওই বন্দুক হামলায় চার জন মারা গিয়েছেন। পরে পুলিশের গুলিতে বন্দুকবাজেরও মৃত্যু হয়েছে। বুধবারের এই ঘটনা প্রশ্ন তুলেছে আমেরিকার ধারাবাহিক বন্দুক হামলার প্রেক্ষিতে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে। কেন না, গত এক মাসে আমেরিকায় এই নিয়ে তৃতীয় বার বন্দুক হামলার ঘটনা ঘটল। আর গত এক সপ্তাহে দ্বিতীয় বার।

গত সপ্তাহেই টেক্সাসের উভালদের একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ জন পড়ুয়া এবং দু’জন শিক্ষক নিহত হন। তার আগে মে মাসের শুরুতেই নিউ ইয়র্কের বাফেলোতে একটি সুপার মার্কেটে ১০ জন মারা যান বন্দুক হামলায়। এর মধ্যেই ওকলাহোমার তুলসায় হাসপাতালে ঢুকে গুলি চালালেন এক বন্দুকবাজ। সেন্ট ফ্রান্সিস হাসপাতাল চত্বরের নাতালি বিল্ডিংয়ে আচমকাই ঢুকে ৩৫ থেকে ৪০ বছরের এক ব্যক্তি। তারপরেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন তিনি। পুলিশ ঘটনাটির খবর পাওয়ার তিন মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু তত ক্ষণে চার জন মারা গিয়েছেন। গুরুতর জখম হয়েছেন অনেকেই।

ঘটনাটি ঘটে নাতালি বিল্ডিংয়ের দোতলায়। সেখানে মূলত ডাক্তারদের অফিস রয়েছে। আর রয়েছে একটি অর্থোপেডিক চিকিৎসা কেন্দ্র। পুলিশ জানিয়েছে, মৃত এবং আহতদের মধ্যে হাসপাতালের রোগী থেকে শুরু করে কর্মীরাও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oklahoma City Mass Shooting Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE