Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Joe Biden

টিকা সম্পূর্ণ হলে মাস্ক না-ও পরতে পারেন আমেরিকাবাসী, টুইট বাইডেনের

বৃহস্পতিবার ভারতীয় সময় রাত পৌনে ২টো নাগাদ টুইট করে এই বার্তা দিয়েছেন স্বয়ং প্রেসিডেন্ট জো বাইডেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৪ মে ২০২১ ০২:৩৫
Share: Save:

সকলের জন্য মাস্ক পরা আর বাধ্যতামূলক রইল না আমেরিকায়। বৃহস্পতিবার ভারতীয় সময় রাত পৌনে ২টো নাগাদ টুইট করে এই বার্তা দিয়েছেন স্বয়ং প্রেসিডেন্ট জো বাইডেন। টুইটে তিনি আমেরিকার সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর কথা উল্লেখ করে এই বার্তা দিয়েছেন।

টুইটে বাইডেন লেখেন, ‘কোভিড ১৯-এর সঙ্গে দীর্ঘ যুদ্ধের পর আজ আমেরিকার জন্য একটি ভাল দিন। কিছু ক্ষণ আগে সিডিসি জানিয়ে দিয়েছে যে টিকা সম্পূর্ণ করা ব্যক্তিদের ক্ষেত্রে আর মাস্ক পরা বাধ্যতামূলক নয়’।

তবে সিডিসি-র রিপোর্ট এবং প্রেসিডেন্ট বাইডেন্টের টুইট ঘিরে উদ্বেগ দেখা দিয়েছে নেটাগরিকদের মধ্যে। এর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছেন অনেকেই। বাইডেনের টুইটের প্রত্যুত্তরে একজন যেমন লিখেছেন, ‘এর ফলে টিকা সম্পূর্ণ না হওয়া কোনও ব্যক্তি যদি মাস্ক ছাড়া ঘুরে বেড়ান, তাতে সংক্রমণ আরও ছড়ানোর আশঙ্কা রয়েছে’। আর একজনের কথায়, এখনও পর্যন্ত আমেরিকার মাত্র ৩৫ শতাংশ মানুষ প্রতিষেধক পেয়েছেন। এমন একটি পরিস্থিতিতে সিডিসি-র এই উপলব্ধির ক্ষতিকর দিকটিই বেশি মনে করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Joe Biden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE