Advertisement
২১ জুলাই ২০২৪
bridge collapse

সেতু ভেঙে খরস্রোতা নদীতে তলিয়ে গেল মালগাড়ি, জলে মিশেছে বিষাক্ত রাসায়নিক

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, গরম অ্যাসফল্ট এবং তরল সালফার নিয়ে একটি মালগাড়ি ইয়েলোস্টোন নদীর সেতু পার হচ্ছিল স্থানীয় সময় সকাল ৬টায়।

goods train

ইয়েলোস্টোন নদীতে পড়ে রয়েছে অ্যাসফল্ট এবং সালফারভর্তি ট্যাঙ্কারগুলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মন্টানা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১০:৩৮
Share: Save:

নদী পারাপারের সময় সেতু ভেঙে তলিয়ে গেল মালগাড়ি। শনিবার ঘটনাটি ঘটেছে আমেরিকার মন্টানায়।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, গরম অ্যাসফল্ট এবং তরল সালফার নিয়ে একটি মালগাড়ি ইয়েলোস্টোন নদীর সেতু পার হচ্ছিল স্থানীয় সময় সকাল ৬টায়। সেতুর মাঝামাঝি পৌঁছতেই ওয়াগন নিয়ে হুড়মুড়িয়ে নদীতে গিয়ে পড়ে মালগাড়িটি। এই ঘটনায় কোনও প্রাণহানি না ঘটলেও, নদীর জলে অ্যাসফল্ট এবং সালফার মিশে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে প্রশাসন।

স্টিলওয়াটার কাউন্টি ডিজাস্টার অ্যান্ড ইমারজেন্সি সার্ভিসেস জানিয়েছে, ইয়েলোস্টোন নদীর জল কতটা দূষিত হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। নদীর জল পরিশোধন করে পানীয় জল হিসাবে ব্যবহার করা হয়। ফলে এই দুর্ঘটনার পর পরই জল সরবরাহ সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়।

এক পুলিশ আধিকারিক ডেভিড স্ট্যানলি জানিয়েছেন, অ্যাসফল্ট এবং সালফারের ট্যাঙ্কারগুলি নদী থেকে দ্রুত তোলার চেষ্টা করা হচ্ছে। তাঁর দাবি, নদীতে অ্যাসফল্ট এবং সালফার মিশে গিয়েছে। স্ট্যানলি আরও জানিয়েছেন, অ্যাসফল্ট ভর্তি তিনটি ওয়াগন এবং সালফারভর্তি চারটি ওয়াগন নদীতে পড়ে গিয়েছে। কয়েকটি ওয়াগন আবার তলিয়ে গিয়েছে। ফলে কতটা পরিমাণ ওই রাসায়নিক নদীতে মিশেছে তা স্পষ্ট নয়। এটি অন্যতম গুরুত্বপূর্ণ রেলপথ। সেতু ভেঙে যাওয়ায় পরিষেবা বিঘ্নিত হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, কী ভাবে সেতু ভাঙল তা তদন্ত করে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bridge collapse USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE