×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

করোনার প্রকোপের মাঝেই খুলে গেল জিম, দেখুন ছোঁয়া বাঁচিয়ে কী ভাবে চলছে শরীরচর্চা

সংবাদ সংস্থা
স্যাক্রামেন্টো ১৯ জুন ২০২০ ১২:৪৮
সামাজিক দূরত্ব মেনে জিম করার ব্যবস্থা। ছবি: ইনস্টাগ্রাম থেক নেওয়া।

সামাজিক দূরত্ব মেনে জিম করার ব্যবস্থা। ছবি: ইনস্টাগ্রাম থেক নেওয়া।

করোনার প্রকোপ যে দেশে এখন সব থেকে বেশি, সেখানেই খুলে গেল কিছু জিম। প্রায় তিন মাস পর ছোঁয়া এড়িয়ে সেখানে জড়ো হচ্ছেন মানুষ, চলছে শরীরচর্চা। এমনই কিছু ছবি-ভিডিয়ো শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়, কী ভাবে শরীর চর্চা চলছে সেখানে।

ছবি, ভিডিয়োতে দেখা যাচ্ছে, জিমের মধ্যে প্রত্যেকের জন্য আলাদা আলাদা জায়গার ব্যবস্থা করা হয়েছে। কয়েক ফুট দূরত্বে সেই জায়গাগুলিকে পলিথিনের স্বচ্ছ আবরণ দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। তার ভিতরে দাঁড়িয়ে শরীরচর্চা চলছে। আর একটু দূরে দাঁড়িয়ে থাকছেন প্রশিক্ষক।

এই ছবি আমেরিকার ক্যালিফর্নিয়ার দ্য সাউথ বে ফিটনেস নামে এক জিমে ধরা পড়েছে। এটি রেডন্ডো বিচ এলাকায় অবস্থিত। আর শুধু যে জিমের ভিতরেই এমন সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে শরীরচর্চা চলছে তাই নয়, জিমে ঢোকার আগেও তাঁদের যতটা সম্ভব স্যানিটাইজ করার ব্যবস্থা করা হচ্ছে, শরীরের তাপমাত্রাও পরীক্ষা করা হচ্ছে নিয়মিত।

Advertisement

আরও পড়ুন: পোশাক কোনও বাধা নয়, শাড়ি পরেই ব্যাকফ্লিপ এই যুবতীর

এই জিমের মালিক পিট স্যাপসিন জানিয়েছেন, গত কয়েক মাস তাঁদের ব্যবসার ক্ষেত্রে খুব খারাপ সময় গিয়েছে। কিন্তু এখন আস্তে আস্তে জিমে ভিড় বাড়ছে। জিমে এই প্লাস্টিকের পাইপ ও পাতলা আবরণের আলাদা আলাদা জায়গা বানাতে তাঁদের তিন দিন সময় লেগেছে।

আরও পড়ুন: ছিনতাই করতে এসে ডেলিভারি বয়ের কান্না দেখে হৃদয় গলে গেল দুই ‘দুষ্কৃতী’র!

যাঁরা নিয়মিত জিমে শরীরচর্চা করেন তাঁরাও বলছেন, কিছু বাধা- নিষেধের মধ্যে দিয়ে হলেও তাঁরা যে আবার এখানে ফিরতে পেরেছেন এটাই আশার কথা।

দেখুন সেই পোস্ট:


Advertisement