Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Rishi Sunak

Rishi Sunak: গরমে হাঁসফাঁস ব্রিটেন, প্রধানমন্ত্রী হলে বিদ্যুতের বিলে ছাড় দেবেন, ঘোষণা ঋষি সুনকের

ব্রিটেনের প্রধানমন্ত্রী হলে বিদ্যুৎ বিলে ছাড় দেবেন, জানিয়ে দিলেন ঋষি সুনক। প্রতিদ্বন্দ্বী লিস ট্রাসের যদিও অন্য পরিকল্পনা।

সুনকের প্রতিশ্রুতি, প্রধানমন্ত্রী হলে বিদ্যুতের বিলে ছাড় দেবেন।

সুনকের প্রতিশ্রুতি, প্রধানমন্ত্রী হলে বিদ্যুতের বিলে ছাড় দেবেন।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৬:৪৭
Share: Save:

তাপপ্রবাহে পুড়ছে ব্রিটেন। বিদ্যুতের বিল মেটাতে নাভিশ্বাস উঠছে আম আদমির। এই পরিস্থিতিতে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা ঋষি সুনক জানালেন নিজের পরিকল্পনা। বললেন, প্রধানমন্ত্রী হলে বিদ্যুতের বিলে ছাড় দেবেন। এতে সাধারণ মানুষের ওপর চাপ কমবে।

ঋষি সুনক একটি সংবাদপত্রে লিখেছেন, তাঁর পরিকল্পনা কার্যকর হলে প্রত্যেক পরিবারের বিদ্যুতের বিল বাবদ ২০০ পাউন্ড খরচ বাঁচবে। ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ হাজার ৩৩০ টাকা।

এ বছর প্রবল গরমের কারণে ব্রিটেনবাসীর অন্য বছরের তুলনায় বিদ্যুতের খরচ তিন গুণ বেশি হচ্ছে। ফলে বিলও আসছে অনেক বেশি। স্বেচ্ছাসেবী সংগঠনগুলো হুঁশিয়ারি দিয়েছে, এই নিয়ে সরকার কোনও পদক্ষেপ না করলে লক্ষ লক্ষ মানুষকে পথে বসতে হবে। এই প্রসঙ্গেই ঋষি সুনক বলেন, তাঁর পরিকল্পনা রূপায়িত হলে পেনশনভোগী থেকে সাধারণ মানুষ, সকলেরই সুবিধা হবে। সুনকের আশ্বাস, সে জন্য রাজকোষে ঘাটতি হবে না। কারণ ঘাটতি মেটানোর জন্য অন্য প্রকল্পেরও পরিকল্পনা রয়েছে। যদিও সে জন্য ভিন্ন কোনও খাতে খরচ কমাতে হবে।

ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সুনকের অন্যতম প্রতিদ্বন্দ্বী লিজ ট্রাস আবার জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী হলে নাগরিকদের ভর্তুকির পরিবর্তে কর মকুব করবেন। বিশেষজ্ঞরা বলছেন, এতে সুবিধা পাবেন ধনীরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.