Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Hong Kong

বন্ধ হয়ে গেল হংকংয়ের গণতন্ত্রকামী সংবাদপত্র

আজ সংস্থার তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, ‘‘আমাদের কর্মীদের নিরাপত্তার কথা ভেবে আমরা আজ মধ্যরাত থেকে সব কাজকর্ম বন্ধ করে দিচ্ছি।’’

শেষ সংস্করণ হাতে নিয়ে দাড়িয়ে ‘অ্যাপল ডেলি’র কর্মীরা।

শেষ সংস্করণ হাতে নিয়ে দাড়িয়ে ‘অ্যাপল ডেলি’র কর্মীরা। ছবি রয়টার্স

নিজস্ব সংবাদদাতা
হংকং শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ০৬:০৯
Share: Save:

হংকংয়ের সব থেকে বড় গণতন্ত্রকামী সংবাদপত্র ‘অ্যাপল ডেলি’ বন্ধ হয়ে গেল। চিনের শি চিনফিং এবং হংকংয়ের ক্যারি লাম প্রশাসনের সমালোচনার ক্ষেত্রে হংকংয়ের এই ট্যাবলয়েডটিই ছিল সব থেকে জোরালো স্বর।

এর আগেও একাধিক বার প্রশাসনের রোষে পড়েছে সংবাদপত্রটি। বিতর্কিত জাতীয় সুরক্ষা আইন ভাঙছে তারা, এই অভিযোগ তুলে গত সপ্তাহে একাধিক বার সংবাদপত্রটির দফতরে হানা দেয় হংকং পুলিশ। আটক করা হয় প্রধান সম্পাদক এবং আরও পাঁচ শীর্ষকর্তাকে। তা ছাড়া, সংস্থার সব সম্পত্তিও ‘ফ্রিজ়’ করে দেওয়া হয়।

আজ সংস্থার তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, ‘‘আমাদের কর্মীদের নিরাপত্তার কথা ভেবে আমরা আজ মধ্যরাত থেকে সব কাজকর্ম বন্ধ করে দিচ্ছি।’’ ব্রিটেনের বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কথায়, ‘‘হংকংয়ের মানুষের বাক্স্বাধীনতায় এ এক বিপুল আঘাত।’’

কাল, বৃহস্পতিবারই, খবরের কাগজটির শেষ মুদ্রিত সংস্করণ প্রকাশিত হবে। সংবাদমাধ্যম সংগঠন ‘হংকং ফ্রি প্রেস’-এর ওয়েবসাইটে জানানো হয়েছে, স্মারক সংস্করণ হিসেবে ১০ লক্ষ কপি ছাপা হচ্ছে আজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hong Kong
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE