Advertisement
২০ জুলাই ২০২৪
House

Bizarre: নেই একটিও বেডরুম, খসে পড়ছে পলেস্তারা, ১৪ কোটিতে বিক্রি হল সেই বাড়ি!

কেন এত দাম? কী বলল নিলামকারী সংস্থা?

এই সেই বাড়ি। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

এই সেই বাড়ি। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৫:৫৪
Share: Save:

বেডরুম বা শোওয়ার ঘর নেই! বসবাস করার জন্য এমন বাড়ি কল্পনাই করা যায় না। বাড়িতে বেডরুম থাকবে না, এটা কখনও হতে পারে! এমনই একটি বাড়ি সম্প্রতি ১৪ কোটি টাকায় বিক্রি হয়েছে। অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি।

এমন অদ্ভুত বাড়িটি রয়েছে আমেরিকার সান ফ্রান্সিসকোর অভিজাত এলাকা নো ভ্যালিতে। কেন এত দাম? কী-ই বা রয়েছে এই বাড়িতে?

দ্য বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদন অনুযায়ী, এই বাড়িতে রয়েছে একটি বারান্দা, একটি বাথরুম এবং একটি রান্নাঘর। তবে বাড়িটি ২৮০০ বর্গফুটের জমির উপর তৈরি করা হয়েছে। নিলামকারী সংস্থার মতে, সান ফ্রান্সিসকোর মতো একটা অভিজাত এলাকায় এই পরিমাণ জমির উপর বাড়ি খুঁজে পাওয়া দুষ্কর। তা ছাড়া বাড়িটির একটি ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। ১৯ শতকের তৃতীয় বা চতুর্থ দশকে তৈরি করা হয় এই বাড়িটি। দীর্ঘ দিন অবহেলায় পড়ে থেকে যা আরও জীর্ণ হয়ে পড়েছে।

কেন এত দাম? এ প্রসঙ্গে নিলামকারী সংস্থার এজেন্ট টড এবং কিম উইলি জানিয়েছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের হওয়ায় এর চাহিদা দ্বিগুণ হয়ে গিয়েছে। তা ছাড়া যে পরিমাণ জায়গার উপর বাড়িটি তৈরি করা হয়েছে, তা সান ফ্রান্সিসকোতে এই মুহূর্তে অকল্পনীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

House Bedroom San Francisco
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE