Advertisement
২৬ নভেম্বর ২০২২

আইএস অণুকরণে গেল চাকরি

মাথা থেকে পা পর্যন্ত কালো জামায় ঢাকা পাঁচ জনের। মুখ ঢাকা কালো গ্লাভসের পিছনে। তাদের সামনে মাথা নিচু করে চেয়ারে বসে এক জন। পরনে কমলা রঙের জাম্পস্যুট তার । ওই পাঁচ জনের এক জনের গলায় শোনা গেল, ‘‘আল্লাহ আকবর’’। আর তার পর চোখের পলকে মুণ্ডচ্ছেদ হল ওই বসে থাকা ব্যক্তির।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৫ ০৩:৩০
Share: Save:

মাথা থেকে পা পর্যন্ত কালো জামায় ঢাকা পাঁচ জনের। মুখ ঢাকা কালো গ্লাভসের পিছনে। তাদের সামনে মাথা নিচু করে চেয়ারে বসে এক জন। পরনে কমলা রঙের জাম্পস্যুট তার । ওই পাঁচ জনের এক জনের গলায় শোনা গেল, ‘‘আল্লাহ আকবর’’। আর তার পর চোখের পলকে মুণ্ডচ্ছেদ হল ওই বসে থাকা ব্যক্তির। বার্মিংহামের এইচএসবিসি শাখার পাঁচ ব্যাঙ্ককর্মী, তাদের এক এশীয় সহকর্মীকে সঙ্গে নিয়ে এমনই একটি ভিডিও শ্যুট করেছিলেন। আট সেকেণ্ডের সেই ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়ে ইনস্টাগ্রামে। আর তাতেই চাকরি গেল এইচএসবিসির ছয় ব্যাঙ্ককর্মীর।

এই ভিডিও দেখে অনেকেরই মনে পড়ে যাবে ব্রিটিশ কর্মী অ্যালান হ্যানিং ও ডেভিড হেনিসের। যাঁদের নির্মম মৃত্যুর ভিডিও প্রকাশ করে আইএস সগর্বে ঘোষণা করেছিল তাদের রক্তনেশার গল্প। তাদের অণুকরণে নিছক খেলার ছলেই শ্যুট করেছিলেন ওই ব্যাঙ্কের কর্মীরা। তবে কর্তৃপক্ষ তা বরদাস্ত করেননি। তাঁদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে তক্ষুনি। ব্যাঙ্ক সূত্রে জানানো হয়েছে, তারা কোনও রকম অভব্য আচরণ সহ্য করবে না। তাদের পক্ষ থেকে ক্ষমাও চাওয়া হয়েছে। সমালোচনার ঝড় উঠেছিল টুইটারেও। এক বাক্যে ধিক্কার জানিয়েছে সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.