Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indonesia

ভয়ানক অগ্নিকাণ্ড ইন্দোনেশিয়ার মসজিদে, নিমেষে ধসে পড়ল বিশালাকার গম্বুজ, ভিডিয়ো ভাইরাল

এই প্রথম নয়, ২০ বছর আগেও এই মসজিদে আগুন লেগেছিল। ঘটনাচক্রে, সেই অগ্নিকাণ্ডও ঘটেছিল মেরামতির কাজের সময়।

মসজিদে ভয়াবহ আগুন। ছবি সৌজন্য টুইটার।

মসজিদে ভয়াবহ আগুন। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১১:৩১
Share: Save:

আগুনের লেলিহান শিখা মসজিদের গম্বুজ ভেদ করে বেরিয়ে আসছে। সঙ্গে কালো ধোঁয়া। কয়েক সেকেন্ডের মধ্যেই সাদা গম্বুজটা আগুনের গ্রাসে চলে গেল। তার পরই ধসে পড়ল গোটা গম্বুজটি। ভয়ানক সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জামি মসজিদে। স্থানীয় সূত্রে খবর, মসজিদে বেশ কিছু দিন ধরে মেরামতির কাজ চলছিল। বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখতে পান গম্বুজ থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে। সঙ্গে সঙ্গে তাঁরা মসজিদ কর্তৃপক্ষকে সতর্ক করে দেন। খবর দেওয়া হয় দমকলেও। কিন্তু তত ক্ষণে আগুন ছড়িয়ে পড়ে গোটা গম্বুজে।

স্থানীয় সূত্রে খবর, মসজিদে আগুন লাগার ঘটনা ঘটতেই আশপাশের এলাকা খালি করে দেওয়া হয়। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল গোটা এলাকা। তার মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বিশালাকার সেই গম্বুজ। সঙ্গে সঙ্গে চারপাশে ধুলোয় ভরে যায়। তবে এই ঘটনায় কেউ হাতাহত হননি বলে স্থানীয় প্রশাসন সূত্রে দাবি করা হয়েছে।

গাল্ফ টুডে-র প্রতিবেদন অনুযায়ী, মেরামতির কাজে যাঁরা যুক্ত ছিলেন তাঁদের আটক করেছে পুলিশ। জানার চেষ্টা চলছে কী ভাবে আগুন লেগেছিল। তবে এই প্রথম নয়, ২০ বছর আগেও এই মসজিদে আগুন লেগেছিল। ঘটনাচক্রে, সেই অগ্নিকাণ্ডও ঘটেছিল মেরামতির কাজের সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indonesia Fire mosque
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE