Advertisement
০৩ মার্চ ২০২৪
Cliff came Down on Tourists

ছবি তুলতে ব্যস্ত ছিলেন পর্যটকেরা, পাহাড়ের একাংশ ভেঙে পড়ল তাঁদের উপর, তার পর?

এক্সপ্রেস-এর প্রতিবেদন অনুযায়ী, ১৫০ ফুট উঁচু থেকে পাহাড়ের একাংশ ভেঙে পড়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আচমকাই তাঁরা লক্ষ্য করেন পাহাড়ের গা বেয়ে ছোট ছোট পাথর গড়িয়ে নেমে আসছে।

ডরসেট ওয়েস্ট বে। ছবি: টুইটার।

ডরসেট ওয়েস্ট বে। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৭:০২
Share: Save:

সমুদ্রের ধারে খাড়াই পাহাড়ের নীচে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত ছিলেন এক দল পর্যটক। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে তাঁদের উপর নেমে এল পাহাড়ের একাংশ। ভয়ানক সেই দৃশ্য ক্যামেরাবন্দি অন্য এক পর্যটক। সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ব্রিটেনের ডরসেটের ওয়েস্ট বে-র। ডরসেট কাউন্সিল থেকেও সেই ঘটনার ভিডিয়ো শেয়ার করা হয়েছে। একইসঙ্গে এই ঘটনার কারণে সতর্কবার্তা দেওয়া হয়েছে পর্যটকদেরও। এই ঘটনায় কেউ হতাহত হননি বলে কাউন্সিল সূত্রে খবর। আপাতত ওই পর্যটনস্থল বন্ধ রাখা হয়েছে।

এক্সপ্রেস-এর প্রতিবেদন অনুযায়ী, ১৫০ ফুট উঁচু থেকে পাহাড়ের একাংশ ভেঙে পড়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আচমকাই তাঁরা লক্ষ্য করেন পাহাড়ের গা বেয়ে ছোট ছোট পাথর গড়িয়ে নেমে আসছে। লক্ষণ ভাল ঠেকছিল না তাঁদের কাছে। কিছু একটা ঘটতে চলেছে, আঁচ করতে পেরেছিলেন তাঁরা। কিন্তু তার মধ্যেই অনেক পর্যটক ছবি তোলায় ব্যস্ত ছিলেন। তাঁদের সতর্কও করা হয়েছিল। পাহাড়ের খুব কাছেই কয়েক জন পর্যটক ছবি তুলছিলেন। আচমকাই পাহাড়ের বিশাল অংশ ভেঙে পড়ে। কোনও রকমে রক্ষা পান ওই পর্যটকরা। ব্রিটেনের অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল ডরসেট ওয়েস্ট বে। এটি একটি ‘ওয়ার্ল্ড হেরিটেজ সাইট’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE