Advertisement
১৩ জুলাই ২০২৪
Yacht

দৈত্যাকার ঢেউ আছড়ে পড়ল প্রমোদতরীতে, ভাসিয়ে নিয়ে গেল খেলনার মতো, ভিডিয়ো প্রকাশ্যে

ঘটনাটি আমেরিকার। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, সমুদ্র উপকূল থেকে ১০ কিলোমিটার দূরে থাকা অবস্থায় দুর্যোগের কবলে পড়ে প্রমোদতরীটি।

উত্তাল সমুদ্রে সেই প্রমোদতরী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

উত্তাল সমুদ্রে সেই প্রমোদতরী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৮
Share: Save:

একের পর এক ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছিল প্রমোদতরীটি। সঙ্গে ঝড় আর বৃষ্টি সেই পরিস্থিতিকে আরও ভয়ঙ্কর করে তুলেছিল। ঢেউয়ের দোলায় খেলনার মতো এক বার উপরে উঠছে, আবার আছড়ে পড়ছে। বার কয়েক এ রকম হওয়ার পর দমকা একটা হাওয়া বিশাল বড় ঢেউ আছড়ে পড়ল প্রমোদতরীটির উপর। মুহূর্তেই সেই ঢেউয়ের তাণ্ডবে বার কয়েক পাল্টি খেয়ে ঢেউয়ের নীচে মিলিয়ে গিয়ে আবার ভেসে উঠল প্রমোদতরীটি। ভয়ানক এই দৃশ্য প্রকাশ্যে এসেছে।

ঘটনাটি আমেরিকার। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, সমুদ্র উপকূল থেকে ১০ কিলোমিটার দূরে থাকা অবস্থায় দুর্যোগের কবলে পড়ে প্রমোদতরীটি। উপকূলরক্ষী বাহিনীর কাছে খবর পৌঁছতেই তারা উদ্ধারকাজে নামে। উপকূলরক্ষী বাহিনীর এক জওয়ান উত্তাল সমুদ্রে নেমে ওই প্রমোদতরীটির কাছে যাওয়ার চেষ্টা করছিলেন। প্রমোদতরীতে থাকা লোকজন তখন বাঁচার জন্য চিৎকার করছিলেন। প্রমোদতরীর প্রায় কাছে পৌঁছে গিয়েছিলেন ওই জওয়ান। ঠিক তখনই দৈত্যাকার ঢেউ এসে খেলনার মতো উল্টে দেয় সেটিকে। প্রমোদতরীতে থাকা লোকজন আছড়ে সমুদ্রের জলে পড়েন।

যদিও ঢেউয়ের সঙ্গে বহু লড়াইয়ের পর বেশ কয়েক জনকে উদ্ধার করা গিয়েছে বলে উপকূলরক্ষী বাহিনী সূত্রে খবর। তাঁদের উদ্ধার করে উপকূলরক্ষীবাহিনীর ঘাঁটি অ্যাস্টোরিয়াতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের চিকিৎসা করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yacht Sea Wave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE