Advertisement
০৫ মে ২০২৪
strange

Strange doorway: পরিত্যক্ত জমিতে রহস্যজনক সুড়ঙ্গের প্রবেশদ্বার! গুগল ম্যাপের সেই ছবি ঘিরে তোলপাড়

এক জনের দাবি, এমন কোনও প্রবেশদ্বার পৃথিবীতেই নেই। ইউরেনাস গ্রহে রয়েছে। অনেকে আবার বলছেন, এই পথ হয়তো কোনও সমাধিস্থলে যাওয়ার রাস্তা।

ছবি রেডিট থেকে

ছবি রেডিট থেকে

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ২০:২৮
Share: Save:

পরিত্যক্ত জমির মধ্যিখানে পাথর দিয়ে তৈরি এই সুড়ঙ্গের প্রবেশদ্বার। পথ এতটাই সরু যে এক জনের বেশি ঢুকতে পারবে না ওই পথ দিয়ে। সেই পথ নেমে গিয়েছে গভীরে। এই দ্বারপথের ছবি এক গুগল ম্যাপ ব্যবহারকারী হাতে আসতেই তিনি তা ‘রেডিট’-এ পোস্ট করে প্রশ্ন করেন, ‘কোথায় যাচ্ছে এই পথ?’

এর পর অনেকেরই নজর কাড়ে ওই ছবি। শুরু হয় আলোচনা। একাধিক ‘তত্ত্ব’ও সামনে এসেছে। এক জনের দাবি, ‘‘তুরস্কের বুরদুর আর ডেনিজিলের মাঝামাঝি এই রকম পরিত্যক্ত জমি রয়েছে। বহু প্রাচীন গ্রিক শহরও রয়েছে তুরস্কের ওই অংশে। কোনও একটি প্রত্নতাত্ত্বিক অঞ্চলের মধ্যেই হয়তো এই রহস্যজনক দরজা রয়েছে।’’

আর এক জনের দাবি, পৃথিবীতে এমন কোনও দ্বারপথের অস্তিত্ব নেই। হয়তো ইউরেনাস গ্রহে রয়েছে। অনেকে আবার বলছেন, এই পথ হয়তো কোনও সমাধিস্থলে যাওয়ার রাস্তা।

গুগল ম্যাপ ব্যবহারকারীদের দৌলতে মাঝে মাঝেই এই ধরনের রহস্যজনক ছবি প্রকাশ্যে আসে। সম্প্রতি মোরুরোয়া নামক একটি দ্বীপের আবছা ছবি নিয়ে তোলপাড় হয়েছিল ‘রেডিট’। জানা গিয়েছে, দক্ষিণ প্রশান্ত মহাসাগরের ফরাসি পলিনেশিয়ায় অবস্থিত ওই দ্বীপে এক সময়ে পরমাণু বোমা নিয়ে গবেষণা চালানো হত। বিশেষজ্ঞদের দাবি, ওই এক একটি বোমা জাপানের হিরোসিমায় ব্যবহৃত বোমার চেয়ে প্রায় ২০০ গুণ শক্তিশালী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

strange Google Map
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE