Advertisement
১৯ এপ্রিল ২০২৪
imran khan

Imran Khan: ইমরান আর পাক প্রধানমন্ত্রী নন, বিজ্ঞপ্তি জারি ক্যাবিনেট সচিবালয়ের

ইমরানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার প্রত্যাখ্যান করার পর ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেন প্রেসিডেন্ট।

ইমরান খান।

ইমরান খান। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ২৩:১৭
Share: Save:

ইমরান খানকে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের জন্য বিজ্ঞপ্তি জারি করল পাকিস্তানের ক্যাবিনেট সচিবালয়। সংবাদ সংস্থা জিও নিউজের প্রতিবেদনে অনুযায়ী, পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি পাকিস্তানের ন্যশনাল অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার পরে ইমরান খান আর প্রধানমন্ত্রীর পদে বহাল রইলেন না।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীরা অনাস্থাভোটের দাবি তুলেছিলেন। সেই ভোটাভুটির কথা ছিল রবিবার। কিন্তু সেই অনাস্থা-প্রস্তাব বাতিল করেন ডেপুটি স্পিকার। এর পরেই প্রেসিডেন্টের কাছে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে ভোট করানোর আহ্বান জানান ইমরান। তাঁর প্রস্তাবমতো অ্যাসেম্বলি ভেঙে দেন প্রেসিডেন্ট। ফলে মেয়াদ শেষ করতে পারলেন না ইমরানও।

অনাস্থা-প্রস্তাব বাতিল করা প্রসঙ্গে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাবল ভুট্টো জারদারি বলেন, ‘‘সরকার সংবিধান লঙ্ঘন করেছে। অনাস্থা প্রস্তাবে ভোট দিতে দেয়নি। ঐক্যবদ্ধ বিরোধী দল সংসদ ছাড়ছে না। আমাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে যাচ্ছেন।’’

প্রসঙ্গত, পাকিস্তানের জন্মলগ্ন থেকে কোনও প্রধানমন্ত্রীই নিজেদের পাঁচ বছরের পূর্ণ মেয়াদ সমাপ্ত করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE