Advertisement
০২ মে ২০২৪
Imran Khan

নির্বাচন এগিয়ে নিয়ে না এলে দেশের দুই প্রাদেশিক বিধানসভা ভেঙে দেওয়ার হুমকি দিলেন ইমরান

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বেশ কয়েক দিন ধরেই দেশের সাধারণ নির্বাচন এগিয়ে নিয়ে আসার দাবি তুলছে। নির্বাচন এগিয়ে না নিয়ে এলে এ বার দুই বিধানসভা ভেঙে দেওয়ার হুমকি দিল তারা।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৯:০৩
Share: Save:

এ বার দেশের দুই প্রাদেশিক বিধানসভা ভেঙে দেওয়ার হুমকি দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বেশ কয়েক দিন ধরেই দেশের সাধারণ নির্বাচন এগিয়ে নিয়ে আসার দাবি তুলছে। আরও একধাপ এগিয়ে রবিবার ইমরানের দলের শীর্ষ নেতা ফওয়াদ চৌধুরী তাঁর টুইটার হ্যান্ডলে লেখেন, ২০ ডিসেম্বরের মধ্যে পাকিস্তান সরকার এ বিষয়ে অবস্থান স্পষ্ট না করলে তাঁরা চরম পথ অনুসরণ করবেন।

গত মাসেই ইমরান ভোট এগিয়ে আনার ব্যাপারে সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু তাঁর সেই আহ্বানে শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। শাহবাজ শরিফের সরকারের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের অগস্ট মাসে। তার আগেই দেশের সাধারণ নির্বাচন করার দাবি তুলেছেন ইমরান।

দেশের ৪টি প্রাদেশিক বিধানসভার মধ্যে ২টি—খাইবার পাখতুনখোয়া এবং পঞ্জাব প্রদেশে বিধানসভা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছে ইমরানের দল। সাধারণ নির্বাচনের সঙ্গেই এই বিধানসভাগুলিতে নির্বাচন হয়। কিন্তু বিধানসভা ভেঙে নতুন করে স্বচ্ছ নির্বাচনের দাবি তুলেছেন ইমরান।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসে সংসদের আস্থা ভোটে পরাজিত হয়ে ইমরানকে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়। নতুন প্রধানমন্ত্রী হন পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-এর শাহবাজ শরিফ। শাহবাজ সরকারের তরফে ভোট এগিয়ে আনার দাবি বারবারই উড়িয়ে দেওয়া হয়েছে। অপর দিকে ইমরান দাবি করেছেন, বিদেশি শক্তির মদতে ‘আমদানি’ করে আনা সরকারের ক্ষমতায় থাকার কোনও অধিকার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan Shahbaz Sharif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE