Advertisement
০৫ মে ২০২৪
Russia-Ukraine War

উড়ানে নিষেধাজ্ঞা জারির কিছু পরেই ইউক্রেনের হাসপাতালে গোলাবর্ষণ রাশিয়ার, শিশুর মৃত্যু

আমেরিকার এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, বুধবারও দক্ষিণ ইউক্রেনের একটি হাসপাতালের উপর হামলা চালিয়েছে রাশিয়া। এর ফলে ওই হাসপাতালের প্রসূতি বিভাগ সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:৫২
Share: Save:

আবার রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনে গোলাবর্ষণের অভিযোগ উঠল। হামলার আশঙ্কায় আগেই বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল ইউক্রেন প্রশাসন। নিষেধাজ্ঞা জারি হওয়ার পরে বুধবারই ইউক্রেনের দক্ষিণ এবং পূর্ব সীমান্তে হামলা চালানোর অভিযোগ উঠেছে রুশ সেনাবাহিনীর বিরুদ্ধে।

আমেরিকার এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, বুধবারও দক্ষিণ ইউক্রেনের একটি হাসপাতালের উপর হামলা চালিয়েছে রাশিয়া। এর ফলে ওই হাসপাতালের প্রসূতি বিভাগ সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। মারা গিয়েছে ২ দিন বয়সি এক শিশু।

হামলার কথা সরকারি ভাবে স্বীকার করে নিয়েছেন স্থানীয় মেয়র। সেখানকার এক প্রশাসনিক আধিকারিক এই ঘটনাকে ‘ভয়ঙ্কর যন্ত্রণা’ বলে বর্ণনা দিয়েছেন। একই সঙ্গে উচ্চপদস্থ ওই আধিকারিক জানিয়েছেন, তাঁরা এই ঘটনাকে কখনও ভুলবেন না, বরং ভবিষ্যতের জন্য মনে রাখবেন।

স্থানীয় গভর্নর আলেকজান্দ্রো স্টারুখ রাশিয়ার হামলার প্রসঙ্গে বলেছেন, “একটি দৈত্যাকৃতি রকেট একটি হাসপাতালের প্রসূতি বিভাগের উপর আছড়ে পড়ে। এখনও উদ্ধারকাজ চলছে।” একই সঙ্গে তিনি রুশ সেনাবাহিনীর হামলার নিন্দা করে বলেন, “একটি শিশুকে দিনের আলো দেখার কিছু সময় পরেই চলে যেতে হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia-Ukraine War Rocket Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE