Advertisement
১৪ এপ্রিল ২০২৪
India-Greece

বৈঠকে মোদী, গ্রিক প্রধানমন্ত্রী

দুই প্রধানমন্ত্রীর বৈঠকে পরে মোদীর তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে মিটসোটাকিসের সঙ্গে বেশ কিছু আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

Kyriakos Mitsotakis and Narendra Modi

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৫২
Share: Save:

ভারত এবং গ্রিস পারস্পরিক যোগাযোগ ব্যবস্থাকে আরও বাড়ানোর ব্যাপারে সম্মত হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন ভারত সফররত গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস। বৈঠকের পরে মোদী জানিয়েছেন, উভয় দেশেরই প্রথম এবং প্রধান লক্ষ্য হল সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই। এ ছাড়াও এই এলাকায় উভয় পক্ষের সহযোগিতা বৃদ্ধির ব্যাপারেও বিস্তারিত আলোচনা হয়েছে।

দুই প্রধানমন্ত্রীর বৈঠকে পরে মোদীর তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে মিটসোটাকিসের সঙ্গে বেশ কিছু আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারতের বিদেশ সচিব বিনয় কুয়াত্রা জানিয়েছেন, দু’দেশের পণ্য পরিবহণে ভারত- পশ্চিম এশিয়া-ইউরোপ অর্থনৈতিক করিডর নির্মাণ এবং বেসরকারি ক্ষেত্রকে উৎসাহ দানের ব্যাপারে উভয়ে সম্মত হয়েছে। ভারতকে দক্ষিণ এশিয়ায় নিরাপত্তা এবং স্থায়িত্বের প্রধান স্তম্ভ হিসেবে উল্লেখ করেছেন গ্রিসের প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India greece PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE