Advertisement
০৬ মে ২০২৪
Russia

Ukraine crisis: কিভে যুদ্ধ পরিস্থিতি! ভারতীয় নাগরিক ও ছাত্রদের যত দ্রুত সম্ভব ইউক্রেন ছাড়ার নির্দেশ

টাটা গোষ্ঠীর এয়ার ইন্ডিয়া আগামী ২২, ২৪ ও ২৬ ফেব্রুয়ারি তিনটি বিশেষ বিমান চালাবে। ইউক্রেনের বৃহত্তম বিমানবন্দর বরিস্পিল থেকে ভারতীয়দের নিয়ে বিমান তিনটি ভারতে ফিরবে। বর্তমান পরিস্থিতিতে বিদেশ মন্ত্রক ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খুলেছে। সেখানে এই সংক্রান্ত যে কোনও প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে।

ছবি— রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৯:০০
Share: Save:

ইউক্রেন পরিস্থিতি ক্রমশ আরও ঘোরালো হচ্ছে। আমেরিকার আশঙ্কা, যে কোনও মুহূর্তে হামলা করতে পারে রাশিয়া। এই পরিস্থিতিতে সে দেশে বসবাসকারী ভারতীয়দের জন্য দেশ ছাড়ার ফরমান জারি হল। একান্ত প্রয়োজনীয় না হলে, সে দেশে বসবাসকারী পড়ুয়া এবং ভারতীয় নাগরিকদের যত দ্রুত সম্ভব ইউক্রেন ছাড়তে বলা হয়েছে।

টাটা গোষ্ঠীর এয়ার ইন্ডিয়া আগামী ২২, ২৪ ও ২৬ ফেব্রুয়ারি তিনটি বিশেষ বিমান চালাবে। ইউক্রেনের বৃহত্তম বিমানবন্দর বরিস্পিল থেকে ভারতীয়দের নিয়ে বিমান তিনটি ভারতে ফিরবে।

তবে ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে জারি করা ফরমানে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব ইউক্রেন ছাড়তে। সে ক্ষেত্রে পড়ুয়ারা সংশ্লিষ্ট ‘কন্ট্রাক্টর’দের সঙ্গে যোগাযোগ করে দেশে ফেরার তোড়জোড় শুরু করুক, এমনই পরামর্শ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, এর আগেও একবার প়ড়ুয়াদের দেশে ফেরার জন্য পরামর্শ দিয়েছিল কিভের ভারতীয় দূতাবাস। বর্তমান পরিস্থিতিতে বিদেশ মন্ত্রক ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খুলেছে। সেখানে এই সংক্রান্ত যে কোনও প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE