Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Slap: গালে চড় মারার জন্য কর্মী নিয়োগ সংস্থার সিইও-র! কারণ জানলে অবাক হবেন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১২ নভেম্বর ২০২১ ১৬:২৬
মণীশকে থাপ্পড় মারছেন তাঁর ভাড়া করা কর্মী। ছবি সৌজন্য টুইটার।

মণীশকে থাপ্পড় মারছেন তাঁর ভাড়া করা কর্মী। ছবি সৌজন্য টুইটার।

কখনও শুনেছেন শুধুমাত্র থাপ্পড় মারার জন্য কোন সংস্থা কর্মী নিয়োগ করছে! সারা বিশ্বে কোথাও এমন অদ্ভুত নিয়োগের কথা শোনা যায়নি এর আগে কখনও। অবিশ্বাস্য মনে হলেও এমনই করেছেন এক প্রযুক্তি সংস্থার সিইও। কারণ জানলে আরও হতবাক হবেন।

মণীশ শেঠি। ভারতীয় বংশোদ্ভূত এই ব্যক্তি এক প্রযুক্তি সংস্থার সিইও। ফেসবুকের আসক্তি কাটিয়ে কাজে মগ্ন থাকতে চাইতেন তিনি। ২০১২-তে তিনি উপলব্ধি করেন যে, ফেসবুকে অতিরিক্ত সময় কাটানোয় তাঁর কাজের গতি কমে যাচ্ছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে উপায় খুঁজছিলেন মণীশ। শেষমেশ ঠিক করেন ফেসবুক থেকে বিরত রাখতে কর্মী ভাড়া করবেন। করলেনও তাই।

ফেসবুকে মণীশ লেখেন, ‘ক্রেগসলিস্ট থেকে এক মহিলাকে ভাড়া করেছি। যত বার আমি ফেসবুক করব, তত বার আমাকে থাপ্পড় মেরে সচেতন করবেন।’ এতে কাজের গতিও বাড়বে। আর ফেসবুকে আসক্তিও কমবে।

Advertisement


চমকের এখানেই শেষ নয়। মণীশ জানিয়েছেন, থাপ্পড় মারার জন্য ওই মহিলাকে ঘণ্টায় ৮ ডলার দিতেন। এবং ফলস্বরূপ দেখা যায় কয়েক দিনের মধ্যেই তাঁর কাজ রকেটের গতিতে এগিয়েছে। সম্প্রতি ফেসবুকে তাঁর সেই অদ্ভুত নিয়োগের কথা প্রকাশ্যে এসেছেন মণীশ। কাজের প্রতি তাঁর নিষ্ঠা এবং কাজকে অগ্রাধিকার দিতে, ফেসবুককে ধারেকাছে ঘেঁষতে না দেওয়ার যে প্রচেষ্টা তাতে মুগ্ধ হয়েছেন স্পেসএক্স এবং টেসলা-র সিইও ইলন মাস্ক।

মণীশের অদ্ভুত এই নিয়োগ নিয়ে জোর চর্চা চলছে নেটমাধ্যমেও।



Tags:

আরও পড়ুন

Advertisement