Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hamas Attack

হামাসের ক্ষেপণাস্ত্রে ইজ়রায়েলে আহত ভারতীয় নার্স, স্বামীকে ভিডিয়ো কলে বলছিলেন যুদ্ধের ভয়াবহতা

ইজ়রায়েলের দক্ষিণ উপকূলবর্তী শহর আশকেলনে কাজ করতেন ওই মহিলা। তাঁর বাড়ি কেরলের কান্নুর জেলায়। মহিলার পরিবার জানিয়েছেন, এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

image of hamas attack in Israel

ইজ়রায়েলে বিমান হানা হামাসের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তেল আভিভ শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

ভিডিয়ো কলে স্বামীকে ইজ়রায়েল-হামাস যুদ্ধের ভয়াবহতার কথা বলছিলেন। সে সময়ই প্যালেস্তাইনের জঙ্গি সংগঠন হামাসের বিমানহানায় আহত হন এক ভারতীয় নার্স। ইজ়রায়েলের দক্ষিণ উপকূলবর্তী শহর আশকেলনা কাজ করতেন ওই মহিলা। তাঁর বাড়ি কেরলের কান্নুর জেলায়। মহিলার পরিবার জানিয়েছেন, এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

আহত ভারতীয় মহিলার নাম শিজা আনন্দ। বয়স ৪১ বছর। কেরলের হাজার হাজার মহিলা ইজ়রায়েলে গিয়ে প্রবীণদের সেবা করেন। শিজাও গত সাত বছর ধরে সেই কাজই করছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে কেরলের কান্নুরের পাইয়াভুরে পরিবারের সঙ্গে ভিডিয়ো কলে কথা বলছিলেন শিজা। তখনই ওই এলাকায় বিমান হানা চালায় হামাস।

শিজার বোন শিজি বলেন, ‘‘দিদি যখন স্বামী আনন্দের সঙ্গে ভিডিয়ো কলে কথা বলছিলেন, তখন বিমান হানা হয়। এ রকম যে হতে পারে, স্বামীর কাছে সেই আশঙ্কাই প্রকাশ করছিলেন শিজা। আনন্দ তাঁকে সাবধানে থাকতে বলেন। আচমকাই অদ্ভুত এক শব্দের পর কল কেটে যায়। আমরা সকলে আতঙ্কিত হয়ে পড়ি। এর পর শিজার সঙ্গে ফোনে যোগাযোগ করা যায়নি। রবিবার শিজার সহকর্মীদের থেকে জানতে পারি, বিমানহানায় আহত হয়েছেন তিনি।’’ শিজি আরও জানিয়েছেন, শিজার সহকর্মীদের থেকে জানতে পেরেছেন, রবিবার রাতে ভাল চিকিৎসার জন্য অন্য এক হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। তবে এর থেকে বেশি কিছু তাঁরা জানেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hamas Attack israel Nurse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE