Advertisement
০৫ মে ২০২৪
Drone Attack

ড্রোন-আক্রান্ত জাহাজের পাশে ভারতীয় রণতরী

আচমকা বিপদবার্তা এল রণতরীটির কাছে। পাঠিয়েছে মার্শাল আইল্যান্ডসের পতাকাধারী জাহাজ এমভি জেনকো পিকার্ডি। সেই বার্তা বলছে, ওই জাহাজে হামলা চালিয়েছে ড্রোন।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৯:০১
Share: Save:

স্থানীয় সময় তখন বুধবার রাত ১১টা ১১ মিনিট। এডেন উপসাগরে টহল দিচ্ছিল ভারতীয় নৌসেনার গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার আইএনএস বিশাখাপত্তনম। মূলত জলদস্যুর উপদ্রব রুখতেই এই টহল। আচমকা বিপদবার্তা এল রণতরীটির কাছে। পাঠিয়েছে মার্শাল আইল্যান্ডসের পতাকাধারী জাহাজ এমভি জেনকো পিকার্ডি। সেই বার্তা বলছে, ওই জাহাজে হামলা চালিয়েছে ড্রোন। রাত সাড়ে ১২টার মধ্যেই আক্রান্ত জাহাজটির কাছে পৌঁছে গেল আইএনএস বিশাখাপত্তনম। খতিয়ে দেখল ক্ষয়ক্ষতির বহর। নৌসেনা পরে জানিয়েছে, জখম জাহাজটিতে ৯ ভারতীয়-সহ ২২ জন কর্মীই অক্ষত। আগুনও নিভেছে।

লোহিত সাগর, আরব সাগর এবং ভারত মহাসাগরকে জুড়েছে এডেন উপসাগর। জাহাজ চলাচলের ব্যস্ত রুট এটি। কিন্তু ইদানীং এই এলাকাতেই ইজ়রায়েলের পতাকাবাহী বা ইজ়রায়েল-ছোঁয়া জাহাজগুলিকে নিশানা করে হুথি জঙ্গিরা লাগাতার ড্রোন হামলা চালাচ্ছে। নৌবাহিনীর মুখপাত্র জানান, আইএনএস বিশাখাপত্তনম এই জাহাজটির কাছে পৌঁছনোর পরে তাঁদের বিস্ফোরক বিশেষজ্ঞেরা জাহাজে উঠে ক্ষতিগ্রস্ত জায়গাগুলি খুঁটিয়ে পরীক্ষা করেন। তার পরে জাহাজটিকে নিরাপদ বলে ঘোষণা করে এগোনোর ছাড়পত্র দেন তাঁরা। সেই ছাড়পত্র পেয়ে পরবর্তী বন্দরের উদ্দেশে রওনা হয়ে যায় এমভি জেনকো পিকার্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drone Attack Indian Navy Cargo Ship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE