Advertisement
২৯ মে ২০২৪
Indian Student Found Dead

আমেরিকায় আবার খুন ভারতীয় ছাত্র, জঙ্গলে গাড়ির ভিতর থেকে দেহ উদ্ধার

পুলিশ সূত্রে খবর, আমেরিকার বস্টন বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শুরু করেছিলেন অভিজিৎ। সম্প্রতি ওই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৩:১২
Share: Save:

আমেরিকায় আবার এক ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার হল। সন্দেহ করা হচ্ছে, তাঁকে খুন করা হয়েছে। একটি জঙ্গলে গাড়ির ভিতর থেকে ওই পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে। মৃত পড়ুয়ার নাম পারুচুরি অভিজিৎ (২০)। এই নিয়ে এ বছরেই মোট আট ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হল আমেরিকায়।

পুলিশ সূত্রে খবর, আমেরিকার বস্টন বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শুরু করেছিলেন অভিজিৎ। সম্প্রতি ওই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন তিনি। প্রাথমিক ভাবে পুলিশের সন্দেহ, টাকা এবং ল্যাপটপের জন্য অভিজিৎকে খুন করেছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। অভিজিতের বাবা পারুচুরি চক্রধর জানিয়েছেন, পুত্র বিদেশে পড়তে যেতে চাইলেও তাঁর মায়ের ইচ্ছা ছিল না। কিন্তু তাঁর ভবিষ্যতের কথা চিন্তা করেই শেষমেশ কাজি হয়ে গিয়েছিলেন তিনি। তার পরই বস্টন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন অভিজিৎ।

পুলিশের সন্দেহ, টাকাপয়সা নিয়ে কারও সঙ্গে ঝামেলা হয়ে থাকতে পারে অভিজিতের। তার জেরে খুন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। অন্ধ্রপ্রদেশের গুন্টুরের বাসিন্দা। তাঁর দেহ ভারতে পাঠানোর ব্যবস্থা করছে আমেরিকা প্রশাসন। এই প্রথম নয়, এর আগেও আমেরিকায় গিয়ে খুন হতে হয়েছে ভারতীয় পড়ুয়াদের। তা-ও আবার কয়েক মাসের মধ্যেই আট জনের দেহ উদ্ধার হয়েছে জো বাইডেনের দেশ থেকে।

সম্প্রতি অমরনাথ ঘোষ নামে এক নৃত্যশিল্পী খুন হন ওয়াশিংটনে। বছর চৌত্রিশের অমরনাথ নৃত্যে স্নাতকোত্তর করতে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। ফেব্রুয়ারিতে সমীর কামাথ নামে আরও এক ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার হয়। পারডু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। এ ছাড়াও গত জানুয়ারিতে মৃত্যু হয়েছে গাট্টু দীনেশ, নিকেশ, শ্রেয়স রেড্ডি, অকুল ধবন, নীল আচার্য এবং বিবেক সাইনি নামে ভারতীয় পড়ুয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Student Murder USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE