Advertisement
১৭ জুন ২০২৪
Singapore Cruise

স্বামীর সঙ্গে সিঙ্গাপুর ভ্রমণ, প্রমোদতরী থেকে নিখোঁজ না কি হত, ভারতীয়ের মৃত্যু ঘিরে রহস্য

প্রমোদতরীর কর্মীদের কাছে সিসিটিভি ফুটেজ চাওয়া হলে তাঁরা এড়িয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন ‘নিখোঁজ’ বৃদ্ধার পুত্র।

সিঙ্গাপুরের প্রমোদতরী।

সিঙ্গাপুরের প্রমোদতরী। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সিঙ্গাপুর শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১২:১০
Share: Save:

সিঙ্গাপুরে স্বামীর সঙ্গে প্রমোদতরীতে ভ্রমণে বেরিয়েছিলেন ৬৪ বছর বয়সি এক বৃদ্ধা। কিন্তু মাঝসমুদ্রে প্রমোদতরী থেকে ‘উধাও’ হয়ে যান বলে দাবি করেন বৃদ্ধার পুত্র। ৬৪ বছর বয়সি ওই বৃদ্ধার নাম ঋতা সাহানি। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, রয়্যাল ক্যারিবিয়ান সংস্থার প্রমোদতরীর কর্মীদের দাবি, ঋতা নাকি মাঝসমুদ্রে প্রমোদতরী থেকে নিচে ঝাঁপ দিয়েছেন। অন্য দিকে ঋতার পুত্রের দাবি, তাঁর মা স্বেচ্ছায় ঝাঁপ দেননি। প্রমোদতরীর কর্মীদের কাছে সিসিটিভি ফুটেজ চাওয়া হলে তাঁরা এড়িয়ে যাচ্ছেন বলে অভিযোগ।

ঋতার পুত্র এ-ও দাবি করেন যে, উদ্ধারকাজ নিয়ে উদাসীন মনোভাব প্রকাশ করেছেন প্রমোদতরীর কর্মীরা। এই বিষয়টি নিয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের দ্বারস্থ হন তিনি। ঋতার কোনও রকম খোঁজ পাওয়া যাচ্ছে না তা নিয়ে টুইট করে বিষয়টি বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের নজরে আনেন তিনি। ঘটনাটি স্বরাষ্ট্র মন্ত্রকের গোচরে আসায় সিঙ্গাপুরের দূতাবাসে খবর পাঠানো হয়।

সিঙ্গাপুরের উচ্চ আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছে স্বরাষ্ট্র মন্ত্রক। মেরিটাইম অ্যান্ড পোর্ট অথরিটি অফ সিঙ্গাপুর (এমপিএ)-এর দাবি, প্রমোদতরী থেকে ঝাঁপ দিয়েছিলেন ঋতা। মেরিটাইম রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারের তরফে সমুদ্রে তল্লাশি শুরু হয়েছে বলেও সিঙ্গাপুরের আধিকারিকেরা আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cruise Ship S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE