Advertisement
০২ মে ২০২৪
Omicron

Florona case: ওমিক্রন উদ্বেগের মধ্যেই ইজরায়েলে এ বার হানা ‘ফ্লোরোনা’র, মিলল এক সংক্রমিতের সন্ধান

‘ফ্লোরোনা’ অর্থাৎ কোভিড-১৯ ও ইনফ্লুয়েঞ্জার জোড়া হামলা। দুর্বল রোগ প্রতিরোধ সম্পন্নরা ইজরায়েলে করোনার চতুর্থ টিকা পাবেন।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
তেল আভিভ শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৫:৩৮
Share: Save:

করোনা বিধ্বস্ত বিশ্বে নতুন করে তোলপাড় ফেলে দিয়েছে ওমিক্রন। পূর্ববর্তী ডেল্টার চেয়ে কমপক্ষে ৫ গুণ বেশি সংক্রামক করোনার এই নয়া রূপে আক্রান্তের সংখ্যা বাড়ছে চক্রবৃদ্ধি হারে। একটু নিষ্কৃতির আশায় যখন চাতক বিশ্ব, তখন ইজরায়েল থেকে খবর এল সেখানে সন্ধান মিলেছে এক ‘ফ্লোরোনা’ আক্রান্তের।

‘ফ্লোরোনা’ অর্থাৎ কোভিড-১৯ এবং ইনফ্লুয়েঞ্জার জোড়া হামলা। পরিস্থিতির গুরুত্ব আঁচ করে ইজরায়েল করোনার চতুর্থ টিকার ছাড়পত্র দিয়েছে। দুর্বল রোগ প্রতিরোধ সম্পন্নদের চতুর্থ টিকা দেওয়া হবে। তেল আভিভের স্থানীয় সংবাদপত্র জানাচ্ছে, চার মাস আগে এ দেশের জনসংখ্যাকে করোনার তৃতীয় টিকা (বুস্টার) দেওয়া হয়েছিল। কিন্তু সম্প্রতি যে হারে ওমিক্রন সংক্রমিত বাড়ছে এবং একজন আক্রান্ত হয়েছেন ‘ফ্লোরোনা’-য়, তাতে দুর্বল রোগ প্রতিরোধ শক্তি যাঁদের, তাঁদের চতুর্থ টিকার প্রয়োজনীয়তা আছে বলে মনে করেছে সে দেশের সরকার।

ইজরায়েলে অত্যন্ত দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ। গত বৃহস্পতিবার ইজরায়েলে ৫ হাজার নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Covid 19 tel aviv israel Florona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE