Advertisement
২৪ জুন ২০২৪
Jerusalem

জেরুজ়ালেমের ইহুদি ধর্মস্থানে বন্দুকবাজের হামলায় নিহত সাত, পুলিশের গুলিতে মৃত্যু আততায়ীরও

শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টা নাগাদ এক জন সন্দেহভাজন ব্যক্তি জেরুজ়ালেমের একটি ইহুদি ধর্মস্থানে ঢুকে পড়ে। তারপরই সেখানে সমবেত জনতাকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সে।

জেরুজ়ালেমের ইহুদি ধর্মস্থানে বন্দুকবাজের  হামলায় নিহত সাত।

জেরুজ়ালেমের ইহুদি ধর্মস্থানে বন্দুকবাজের হামলায় নিহত সাত। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
তেল আভিভ শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১০:২৩
Share: Save:

ইজ়রায়েল অধিকৃত জেরুজ়ালেমের একটি ইহুদি ধর্মস্থানে বন্দুকবাজের হামলায় প্রাণ গেল ৭ জনের। গুরুতর আহত অবস্থায় ৩ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ ওই আততায়ীকে আটকাতে গেলে গুলিযুদ্ধ শুরু হয়ে যায়। পুলিশ জানিয়েছে, তাদের গুলিতেই মৃত্যু হয়েছে অজ্ঞাতপরিচয় ওই বন্দুকবাজের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টা নাগাদ এক জন সন্দেহভাজন ব্যক্তি জেরুজ়ালেমের নেভ ইয়াকভ বুলেভার্ড অঞ্চলের একটি ইহুদি ধর্মস্থানে ঢুকে পড়ে। তারপরই সেখানে সমবেত জনতাকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সে। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশের বিশাল একটি বাহিনী। শেষমেশ পুলিশের গুলিতেই মারা যায় ওই আততায়ী।

ইজ়রায়েল প্রশাসনের তরফে মৃতের সংখ্যা নিয়ে নিশ্চিতভাবে এখনও কিছু জানানো না হলেও সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, অন্তত ৭ জন ব্যক্তির মৃত্যু হয়েছে এই ঘটনায়। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশের অনুমান। অন্তত দশ জনের শরীরে গুলি লেগেছে বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন সত্তর বছর বয়সের এক বৃদ্ধা এবং চোদ্দ বছরের এক কিশোর। প্রত্যক্ষদর্শী, আঠারো বছরের এক কিশোর জানিয়েছে, ঘটনার আকস্মিকতায় সে কিছু খেয়াল করতে না পারলেও, শুনতে পেয়েছিল মুহুর্মুহু গুলি চলছে।

অন্য দিকে, ওয়েস্ট ব্যাঙ্ককে কেন্দ্র করে আবার ক্ষেপণাস্ত্র হানা চালাচ্ছে ইজ়রায়েল-প্যালেস্টাইন দু’পক্ষই। এই পরিস্থিতিতে জেরুজ়ালেমের এই ঘটনায় প্যালেস্টাইনের হামাস গোষ্ঠীর হাত রয়েছে কি না, তা দেখতে চাইছে ইজ়রায়েল প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jerusalem Jewish synagogue attack gun
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE