Advertisement
১১ মে ২০২৪
Ukraine

Ukraine Russia Conflict: ইউক্রেনে বিনা প্ররোচনায় হামলার দাম দিতে হবে রাশিয়াকে, কড়া প্রতিক্রিয়া বাইডেনের

ভারতীয় সময় বৃহস্পতিবার ভোর থেকে ইউক্রেনে শুরু হয়ে গেল রাশিয়ার সেনা অভিযান। ইউক্রেনের সেনাকে অস্ত্র ছাড়ার কথা বলেছেন পুতিন।

জো বাইডেন।

জো বাইডেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৪
Share: Save:

ইউক্রেনের উপর রাশিয়ার হামলাকে প্ররোচনাহীন এবং অযৌক্তিক বলে নিন্দা করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। সেই সঙ্গে জানিয়ে দিলেন, রাশিয়াকে এই পদক্ষেপের দাম চোকাতে হবে।

ভারতীয় সময় বৃহস্পতিবার ভোর থেকেই পুরদস্তুর যুদ্ধ শুরু হয়ে গিয়েছে রাশিয়া-ইউক্রেন সীমান্তে। ইউক্রেনের সেনাকে অস্ত্র ছাড়ার নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার এই পদক্ষেপের সমালোচনা করেই আমেরিকার প্রেসিডেন্ট বলেছেন রাশিয়ার এই পদক্ষেপ ইউক্রেনে মৃত্যু মিছিল ডেকে আনবে। আর তার জন্য গোটা বিশ্ব দায়ী মানবে রাশিয়াকেই।

প্রসঙ্গত এর আগেও আমেরিকা বারবার সতর্ক করেছে রাশিয়াকে। আর্থিক সহায়তা বন্ধ করার হুঁশিয়ারিও দিয়েছিলেন। বৃহস্পতিবার পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পরই আমেরিকার প্রেসিডেন্ট একটি বিবৃতি জারি করেন। তাতে বলা হয়েছে এই সিদ্ধান্তের ফলে রাশিয়াকে কী পরিণাম দিতে হতে পারে তা খুব শীঘ্রই স্পষ্ট করবেন তিনি।

বাইডেন বেশ স্পষ্ট করেই জানিয়ে দেন ইউক্রেনে যে ভাবে বিনা প্ররোচনায় এবং অকারণে সেনা অভিযানের ঘোষণার করেছে রাশিয়া, তার মূল্য পুতিনকে দিতে হবে। সেই মূল্য কতখানি, তা বৃহস্পতিবারই জানাবেন বলেও জানিয়েছেন বাইডেন।

হোয়াইট হাউস জানিয়েছে, বৃহস্পতিবার যে কোনও সময় বাইডেন আমেরিকার নাগরিকদের উদ্দেশে একটি বার্তা দেবেন। সেখানেই তিনি ঘোষণা করবেন এ ব্যাপারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ukraine Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE