Advertisement
২৬ নভেম্বর ২০২২

সাইকেল দুর্ঘটনায় পা ভাঙল কেরির

সাইকেলের প্রতি তাঁর টান সবারই জানা। এমনকী বিদেশ সফরে গেলেও মাঝে মধ্যে নিজের সাইকেলটিকে সঙ্গে করে নিয়ে যান। তবে এ বার বিদেশ সফরে গিয়ে যে তাঁর সাইকেল প্রীতি এমন বিপদ ডেকে আনবে, তা কেউ ভাবতেই পারেননি। এক সপ্তাহের বিদেশ সফরে গিয়েছিলেন মার্কিন বিদেশসচিব জন কেরি। আগামিকালই প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর করতে তাঁর মাদ্রিদ যাওয়ার কথা। কিন্তু তার আগেই সাইকেল দুর্ঘটনায় পা ভেঙে নিজের দেশে ফিরতে বাধ্য হলেন তিনি। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, সুস্থই আছেন কেরি।

সংবাদ সংস্থা
জেনিভা শেষ আপডেট: ০১ জুন ২০১৫ ০৩:০৮
Share: Save:

সাইকেলের প্রতি তাঁর টান সবারই জানা। এমনকী বিদেশ সফরে গেলেও মাঝে মধ্যে নিজের সাইকেলটিকে সঙ্গে করে নিয়ে যান। তবে এ বার বিদেশ সফরে গিয়ে যে তাঁর সাইকেল প্রীতি এমন বিপদ ডেকে আনবে, তা কেউ ভাবতেই পারেননি।

Advertisement

এক সপ্তাহের বিদেশ সফরে গিয়েছিলেন মার্কিন বিদেশসচিব জন কেরি। আগামিকালই প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর করতে তাঁর মাদ্রিদ যাওয়ার কথা। কিন্তু তার আগেই সাইকেল দুর্ঘটনায় পা ভেঙে নিজের দেশে ফিরতে বাধ্য হলেন তিনি। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, সুস্থই আছেন কেরি।

ইরানের কূটনীতিবিদদের সঙ্গে পরমাণু বিষয়ক আলোচনায় সামিল হতে শুক্রবার রাতের দিকে জেনিভা পৌঁছেছিলেন কেরি। শনিবার সারা দিনের আলোচনার পর আজ সকালের দিকে সাইকেল চালাতে বেরিয়েছিলেন তিনি। সাইকেল চালিয়ে প্রায় ৩০ মাইল পাড়ি দিয়ে ফ্রান্স সীমান্তে পৌঁছে যান কেরি। সেখানেই দুর্ঘটনার কবলে পড়েন। যদিও ঘটনাস্থলে কেরির চিকিৎসকেরাও ছিলেন। সঙ্গে সঙ্গে আহত কেরিকে হেলিকপ্টারে করে জেনিভার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা শুরু হয়। ডাক্তাররা জানিয়েছেন, ভাল আছেন কেরি। তবে তাঁর ডান পায়ের ফিমার ভেঙেছে। কেরি খুব তাড়াতাড়িই সুস্থ হয়ে উঠবেন বলে আশা চিকিৎসকদের।

দুর্ঘটনার পর বিদেশ সফর বাতিল করে এখন দেশেই ফিরে গিয়েছেন কেরি। বস্টনে ফিরে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে চিকিৎসা করাবেন তিনি। তবে দুর্ঘটনার
পর ফ্রান্স এবং সুইৎজারল্যান্ড কর্তৃপক্ষের তৎপরতা দেখে রীতিমতো আপ্লুত কেরি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.