Advertisement
২৪ জুলাই ২০২৪
Kamala Harris

এনবিএ জয়ী বাস্কেটবল দলের সঙ্গে ফ্রেমবন্দি ‘নতজানু’ বাইডেন, হাঁটু গেড়ে বসতে নারাজ কমলা

২০২১-’২২ মরসুমে এনবিএ খেতাব জিতেছে গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স দল। তাঁদের সদস্যদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

হোয়াইট হাউসে এনবিএ খেতাবজয়ী বাস্কেটবলারদের সঙ্গে ফ্রেমবন্দি হলেন জো বাইডেন এবং কমলা হ্যারিস।

হোয়াইট হাউসে এনবিএ খেতাবজয়ী বাস্কেটবলারদের সঙ্গে ফ্রেমবন্দি হলেন জো বাইডেন এবং কমলা হ্যারিস। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:০৩
Share: Save:

আমন্ত্রিতদের সামনে অস্বস্তিতে পড়ল হোয়াইট হাউস। এনবিএ খেতাবজয়ী বাস্কেটবলারদের সঙ্গে ছবি তোলার সময় নতজানু হলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তবে তেমনটা করতে রাজি হলেন না ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। বুধবার হোয়াইট হাউসের এই ঘটনা নিয়ে সমাজমাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে।

২০২১-’২২ মরসুমে আমেরিকার বাস্কেটবল লিগ জিতেছে গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স দল। তাঁদের সদস্যদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছিলেন বাইডেন। বাইডেনের আমন্ত্রণের হোয়াইট হাউসে উপস্থিত হন ওয়ারিয়র্সদের কোচ-সহ খেলোয়াড়রা। বুধবার তাঁদের সাদর অভ্যর্থনা জানানোর পর আনুষ্ঠানিক ভাবে একসঙ্গে ছবি তোলার জন্য বাস্কেটবলারদের সামনে সারি বেঁধে দাঁড়ান বাই়ডেন এবং হ্যারিস। কী ভাবে ফোটো তোলা হবে, তা নিয়ে আলোচনাও করেন তাঁরা। তবে ফ্রেমবন্দি হওয়ার সময় আচমকাই এক হাঁটু মুড়ে মেঝেয় বসে পড়েন বাইডেন। তাতে দৃশ্যতই হতবাক ওয়ারিয়র্সের কোট স্টিভ কার। তবে চিত্রগ্রাহকদের সামনে ‘পোজ’ দেওয়ার সময় বেঁকে বসেন কমলা। ডান হাত নেড়ে হাসিমুখেই বলে দেন, ‘‘আমি এটা করছি না।’’ এর পর খানিকটা সরে গিয়ে ওয়ারিয়র্স তারকা স্টেফ কারি এবং আন্দ্রে ইগুয়োদালার মাঝে দাঁড়িয়ে পড়েন।

ওয়ারিয়র্সদের সঙ্গে ছবি তোলার সময় গোটা সময়ই হাসিমুখে দেখা গিয়েছে বাইডেন এবং হ্যারিসকে। এমনকি, দু’জনের হাতে ওয়ারির্য়সদের দেওয়া জার্সি গ্রহণ করে একসঙ্গে দাঁড়িয়ে ফোটো তুলেছেন। তবে হোয়াইট হাউসের এই ঘটনা নিয়ে নানা মন্তব্য করতে ছাড়েননি সমাজমাধ্যম ব্যবহারকারীরা। টুইটারে এমনই এক জন হলেন ক্রীড়া বিষয়ক কলম লেখক রব পার্কস জুনিয়র। তাঁর প্রশ্ন, ‘‘এটা কি সত্যি ঘটনা?’’

প্রসঙ্গত, ২০১৫ সালে আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে প্রথম বার এনবিএ খেতাব জিতেছিল ওয়ারিয়র্সরা। সে বারও হোয়াইট হাউসে উপস্থিত ছিলেন তাঁরা। তবে এর পর ’১৭ ও ’১৮-তে টানা দু’বার চ্যাম্পিয়ন হলেও হোয়াইট হাউসে পা রাখেনি ওয়ারিয়র্স। ঘটনাচক্রে, সে সময় ক্ষমতায় ছিলেন ডোনাল্ড ট্রাম্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE