×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

বন্দুকবাজের সিসিটিভি ফুটেজ প্রকাশ কানসাস পুলিশের, পুরস্কার ঘোষণা

সংবাদ সংস্থা
কানসাস ০৮ জুলাই ২০১৮ ১৪:২৪
সিসিটিভিতে ধরা পড়া বন্দুকবাজের ছবি (বাঁ দিকে)। নিহত শরথ কপ্পু।

সিসিটিভিতে ধরা পড়া বন্দুকবাজের ছবি (বাঁ দিকে)। নিহত শরথ কপ্পু।

আমেরিকায় হায়দরাবাদের ছাত্র শরথ কপ্পু খুনে অভিযুক্তকে ধরতে পুরস্কার ঘোষণা করল কানসাস পুলিশ। আততায়ী বন্দুকবাজের সম্পর্কে কোনও তথ্য দিতে পারলে ১০ হাজার মার্কিন ডলার দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। সন্দেহভাজনের সিসিটিভি ফুটেজও প্রকাশ্যে এনেছে কানসাস পুলিশ।

অন্যদিকে মৃতদেহ দেশে ফিরিয়ে আনার খরচ তুলতে শরথের আত্মীয়রা একটি অনলাইন অ্যাকাউন্ট খুলেছেন। তাতে ইতিমধ্যেই বিপুল সাড়া পড়েছে। দেহ ফিরিয়ে আনতে বিদেশ মন্ত্রকে সাহায্যের আর্জি জানয়িছে শরথের পরিবার। তৎপরতা শুরু হয়েছে ভারতীয় বিদেশ মন্ত্রকেও।

শুক্রবার সন্ধ্যায় রেস্তরাঁয় বন্দুকবাজের গুলিতে শরথের মৃত্যুর পরই ঘটনার তদন্তে নামে কানসাস পুলিশ। ওই রেস্তরাঁর সিসিটিভি ফুটেজ খুঁটিয়ে পরীক্ষা করেন কানসাস পুলিশের তদন্তকারী অফিসাররা। তাতেই ধরা পড়ে হামলার আগে রেস্তরাঁর বাইরে ওই আততায়ী ঘোরাফেরা করছে। পরনে ধূসর রঙের প্যান্ট, ডোরাকাটা ফুল হাতা টি শার্ট, পায়ে সাদা জুতো। কৃষ্ণাঙ্গ দীর্ঘদেহী ওই হামলাকারীর মাথায় কোঁকড়ানো চুল, মুখে অনেক দিনের না কামানো দাড়ি।

Advertisement

আরও পড়ুন: আমেরিকায় বন্দুকবাজের হামলা, গুলিতে মৃত্যু ভারতীয় ছাত্রের

কানসাস পুলিশের টুইটার হ্যান্ডলে ওই সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হয়েছে। পাশাপাশি বার্তা দেওয়া হয়েছে, বন্দুকবাজের সম্পর্কে তথ্য দিতে পারলে ১০ হাজার মার্কিন ডলার দেওয়া হবে, যা ভারতীয় মুদ্রায় প্রায় সাত লক্ষ টাকা।

আরও পড়ুন: উৎকণ্ঠায় সারা বিশ্ব, চূড়ান্ত উদ্ধার অভিযান শুরু তাইল্যান্ডের জলমগ্ন গুহায়

শরথের মৃতদেহ দেশে ফিরিয়ে আনার খরচ তুলতে ‘গোফান্ডমি’ নামে একটি অ্যাকাউন্ট খুলেছেন শরথের পরিজনরা। ওই অ্যাকাউন্টে ইতিমধ্যেই প্রায় ২৫ হাজার ডলার জমা পড়েছে বলে সংবাদ সংস্থা আইএনএস জানিয়েছে। পাশাপাশি শরথের এক আত্মীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও বিষয়টিতে হস্তক্ষেপ করে দ্রুত মৃতদেহ ফিরিয়ে আনার আর্জি জানিয়েছেন। মন্ত্রক সূত্রে খবর, গোটা পরিস্থিতির উপর নজর রাখছে দিল্লি এবং আমেরিকায় ভারতীয় দূতাবাস। মৃতদেহ ফেরাতেও শুরু হয়েছে দৌত্য।

শুক্রবার কানসাসে রেস্তরাঁয় ঢুকে পড়ে এক বন্দুকবাজ। আতঙ্কে পালাতে গেলে শরথকে পিছন থেকে গুলি করে ওই আততায়ী। হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

Advertisement