Advertisement
০৩ অক্টোবর ২০২২
israel

ইজরায়েলে রাতের আকাশে রকেটের ফুলঝুরি, ভিডিয়ো কলে স্বামীর সামনেই মৃত্যু ভারতীয় মহিলার

ভিডিয়ো কলে স্বামী সন্তোষের সঙ্গে কথা বলছিলেন সৌম্যা। আচমকাই প্রচণ্ড শব্দের সঙ্গে ফোন কেটে যায়।

বাঁ দিকে, আকাশে রকেটের ফুলঝুরি। ডান ডিকে, নিহত সৌম্যা।

বাঁ দিকে, আকাশে রকেটের ফুলঝুরি। ডান ডিকে, নিহত সৌম্যা।

সংবাদ সংস্থা
জেরুসালেম শেষ আপডেট: ১২ মে ২০২১ ১০:২৮
Share: Save:

গোলাগুলি, বোমাবাজির পর রকেট হানা। ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে চলা সঙ্ঘর্ষে বলি এ বার কেরলের এক মহিলা। মঙ্গলবার প্যালেস্তাইন থেকে যখন ঝাঁকে ঝাঁকে রকেট ছুটে আসছে ইজরায়েলের দিকে, সেই সময় ভিডিয়ো কলে স্বামী সন্তোষের সঙ্গে কথা বলছিলেন সৌম্যা নামের ওই মহিলা। কিন্তু আচমকাই প্রচণ্ড শব্দের সঙ্গে ফোন কেটে যায়। তার পর আর সৌম্যার সঙ্গে যোগাযোগ করতে পারেননি সন্তোষ। বাধ্য হয়ে ইজরায়েলে সৌম্যার পরিচিত কয়েক জনকে ফোন করেন। তাতে জানতে পারেন, বাড়ির ছাদে রকেট এসে পড়েছে। তাতে মৃত্যু হয়েছে সৌম্যার।

সৌম্যার পরিবারের তরফে জানানো হয়েছে, গত ৭ বছর ধরে ইজরায়েলে গৃহ সহায়িকার কাজ করছিলেন তিনি। সেই সূত্রে আশকেলন শহরে থাকতেন। সৌম্যার পরিবারকে সমবেদনা জানিয়েছেন কেরলের নব নির্বাচিত কংগ্রেস বিধায়ক রন মালকা। তিনি জানিয়েছেন, ৯ বছরের একটি ছেলে রয়েছে সৌম্যার। তাঁর স্বামী এবং ছেলে কেরলেই থাকেন। তবে এ নিয়ে বিদেশমন্ত্রক থেকে এখনও পর্যন্ত কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।

২০১৪ সালের পর গাজা নিয়ে সোমবার থেকে ফের নতুন করে সঙ্ঘর্ষে লিপ্ত হয়েছে ইজরায়েল এবং প্যালেস্তাইন। প্যালেস্তাইন থেকে মঙ্গলবার কমপক্ষে ২০০টি রকেট ছোড়া হয়েছে বলে অভিযোগ করেছে ইজরায়েলি সেনা। নেটমাধ্যমে একটি ভিডিয়োও প্রকাশ করেছে তারা। তাতে দেখা গিয়েছে, রাতের আকাশে ফুলঝুরির মতো ঝাঁকে ঝাঁকে রকেট উড়ে যাচ্ছে।

গত তিন দিন ধরে চলে আসা এই সঙ্ঘর্ষে এখনও পর্যন্ত প্যালেস্তাইনে ৩৫ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে ১০ শিশুও রয়েছে। ইজরায়েলের তরফে প্রাণহানি হয়েছে ৫ জনের। সব মিলিয়ে আহতের সংখ্যা ইতিমধ্যই ২০০ ছাড়িয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.