Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্ষেপণাস্ত্র ভুলে প্রসাধনী নিয়ে মাতলেন কিম!

সারা বিশ্বে সে খবর ছড়িয়ে দিতেই কি ক্ষেপণাস্ত্র আর পরমাণু অস্ত্রের হুমকি ছেড়ে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন উঁকি দিয়েছিলেন প্রসাধনী সামগ্রী

সংবাদ সংস্থা
সোল ৩১ অক্টোবর ২০১৭ ০৩:০৩
Save
Something isn't right! Please refresh.
সহাস্য: স্ত্রীর সঙ্গে (কালো সাদা পোশাকে) পিয়ংইয়ংয়ের প্রসাধনী কারখানায় কিম জং উন। ছবি: এএফপি।

সহাস্য: স্ত্রীর সঙ্গে (কালো সাদা পোশাকে) পিয়ংইয়ংয়ের প্রসাধনী কারখানায় কিম জং উন। ছবি: এএফপি।

Popup Close

সুন্দরী হতে চান? চলে আসুন কিম জং উনের দেশে। ক্ষেপণাস্ত্র থেকে প্রসাধনী। তাঁর দুনিয়ায় সবই ‘সত্য’। পেয়ে যাবেন দারুণ সব প্রসাধনী!

সারা বিশ্বে সে খবর ছড়িয়ে দিতেই কি ক্ষেপণাস্ত্র আর পরমাণু অস্ত্রের হুমকি ছেড়ে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন উঁকি দিয়েছিলেন প্রসাধনী সামগ্রী তৈরির এক কারখানায়? দেশের সংবাদমাধ্যমের দাবি, সেই পরিদর্শনে সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী আর বোনও। উত্তর কোরিয়ায় কিমের পরে যে দু’জন মহিলাকে সব চেয়ে ‘ক্ষমতাশালী’ বলে মনে করা হয়, তাঁরা হচ্ছেন শাসকের স্ত্রী রি সো জু এবং বোন কিম জো জং। এই দু’জনের কাউকেই প্রকাশ্যে সচরাচর দেখা যায় না। তবে কারখানা যাত্রায় কিমের পাশেই সাদা ফুল ছাপ কালো পোশাকে হাসিমুখে দেখা গিয়েছে রি সো জু-কে। ওই কারখানায় এলেও ক্যামেরায় ধরা দেননি কিম জো জং। তাঁর গুরুত্ব এতই যে সম্প্রতি শাসক দলের পলিটব্যুরোয় নেওয়া হয়েছে শাসকের বোন কিম জো জংকে।

আরও পড়ুন: মাসুদকে ফের মদত চিনের

Advertisement

সপ্তাহান্তে মার্কিন প্রতিরক্ষাসচিব জেমস ম্যাটিস সোল থেকে বলেছেন, পরমাণু অস্ত্র নিয়ে উত্তর কোরিয়া যতই হুঙ্কার দিক, ওয়াশিংটন তা মেনে নেবে না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির পুনরাবৃত্তি করে ম্যাটিস বলেন, ভয়ঙ্কর পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে উত্তর কোরিয়াকে। তাতে বিন্দুমাত্র দৃকপাত না করে কিম ঢুকে পড়েছেন পিয়ংইয়ংয়ের প্রসাধনীর কারখানায়। খুঁটিয়ে দেখছেন ফেস স্ক্রাব আর ময়েশ্চরাইজার। হাসিখুশি নরমসরম মেজাজে কিমকে দেখে অবাক কর্মীরাও। তাঁদের তৈরি জিনিসে দরাজ সার্টিফিকেট দিয়েছেন শাসক।

সরকারি সংবাদসংস্থার দাবি, কিম বলেছেন, এই কারখানায় বিশ্বমানের সামগ্রী তৈরি করা হয়। তাঁর মতে, যে সব মহিলা ‘সুন্দরী হতে চান’, তাঁদের স্বপ্নপূরণে সাহায্য করবে এই সব সামগ্রী! ২০০৩ সালে এই কারখানায় পা দিয়েছিলেন বর্তমান শাসকের বাবা কিম জং ইল। তিনি কর্মীদের বলেছিলেন, ভাল মানের জিনিস তৈরি করতে যাতে বিশ্ব বাজারে প্রতিযোগিতায় নামতে পারে দেশের প্রসাধনী। সম্প্রতি রাষ্ট্রপুঞ্জের নিষেধ চাপায় বিদেশি প্রসাধনী আমদানিতে টান পড়েছে। তাই নড়েচড়ে বসেছে কিম প্রশাসন।



Tags:
Kim Jung Un North Koreaকিম জং উন Cosmetics
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement