Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Imran Khan

ইমরানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অগ্নিগর্ভ লাহোর, চলল জলকামান, কাঁদানে গ্যাস

প্রশাসনিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে বুধবার পিটিআই নেতা-কর্মীরা জমায়েত করায় ‘সক্রিয়’ হয় পুলিশ। দিনভর দফায় দফায় সংঘর্ষ চলে।

Lahore police use water cannon, tear gas on former Pakistan Imran Khan’s supporters

ইমরান সমর্থকদের ইট-পাথরের ‘জবাবে’ পুলিশ ব্যবহার করে লাঠি, জলকামান এবং কাঁদানে গ্যাস। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ২২:৩৩
Share: Save:

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের সভা ঘিরে অশান্ত হল লাহোর। প্রশাসনিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে বুধবার পিটিআই নেতা-কর্মীরা জমায়েত করায় ‘সক্রিয়’ হয় পুলিশ। দিনভর দফায় দফায় সংঘর্ষ চলে। ইমরান সমর্থকদের ইট-পাথরের ‘জবাবে’ পুলিশ ব্যবহার করে লাঠি, জলকামান এবং কাঁদানে গ্যাস।

পিটিআইয়ের অভিযোগ শান্তিপূর্ণ সমাবেশে পরিকল্পনা মাফিক হামলা চালিয়েছে পুলিশ। প্রসঙ্গত, তোষাখানা মামলায় (প্রধানমন্ত্রী হিসাবে পাওয়া বিদেশি উপহার আইন ভেঙে নিজের কাছে রাখা এবং বিক্রি করা) অভিযুক্ত ইমরানকে গ্রেফতার করতে দু’দিন আগেই লাহোরের জ়ামান পার্কে তাঁর বাড়িতে গিয়েছিল পুলিশ। কিন্তু প্রাক্তন পাক ক্রিকেট অধিনায়কের দেখা না পেয়ে ফিরে আসে। সে সময় থেকেই তাঁর ঘরের সামনে লাগাতার অবস্থান করছেন পিটিআই নেতা-কর্মীরা।

‘অজ্ঞাতবাসে’ থাকাকালীনই বুধবার পাক পঞ্জাবের রাজধানী শহরে সমাবেশের ডাক দিয়েছিলেন ইমরান। তোষাখানা মামলার ঘটনায় পাক নির্বাচন কমিশন ৫ বছরের জন্য যে কোনও ভোটে ইমরানের অংশগ্রহণ নিষিদ্ধ ঘোষণা করেছে। তারই প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করেন তিনি। কিন্তু মঙ্গলবার লাহোর পুলিশ সমাবেশ ‘নিষিদ্ধ’ ঘোষণা করে। শহর জুড়ে জারি করা হয় ১৪৪ ধারা। পিটিআই সমর্থকেরা তা অমান্য করাতেই বাধে অশান্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE