Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CEO

CEO quits: রইল ঝোলা, চলল ভোলা! সমুদ্রতীরে শুয়ে-বসে কাটাতে চাকরিবাকরি ছেড়ে দিলেন ফরমিকা

অ্যান্ড্রু নিজের ইস্তফাপত্রে চাকরি ছাড়তে চেয়ে পারিবারিক কারণ দেখিয়েছেন। সূত্রের খবর, তিনি বয়স্ক মা, বাবাকে নিয়ে অস্ট্রেলিয়া ফিরে যাবেন।

জুপিটারের বিদায়ী সিইও অ্যান্ড্রু ফরমিকা।

জুপিটারের বিদায়ী সিইও অ্যান্ড্রু ফরমিকা। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ২০:১১
Share: Save:

কবি সেই কবেই বলেছিলেন, ‘পৃথিবীতে নেই কোনও বিশুদ্ধ চাকরি।’ অতিমারি কাটিয়ে ওঠা বদলে যাওয়া দুনিয়াতেও যে এ কথা সমান প্রযোজ্য সম্ভবত তা-ই চোখে আঙুল দিয়ে দেখিয়ে গেলেন অ্যান্ড্রু ফরমিকা। কোটি টাকার বেতনকে স্রেফ বুড়ো আঙুল দেখিয়ে ইস্তফা দিয়ে দিলেন তিনি। চাকরি ছাড়ার কারণ হিসেবে জানালেন, সমুদ্রতীরে বসে থাকতে চান, আর কিছু না।

৬,৮০০ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লক্ষ কোটি টাকা)-এর ‘জুপিটার ফান্ড ম্যানেজমেন্ট’। সদর দফতর লন্ডনে। সেই সংস্থার ‘চিফ এগ্‌জিকিউটিভ অফিসার (সিইও)’ অ্যান্ড্রু। ইংল্যান্ডে তিন দশক কাটিয়ে ফেলা অ্যান্ড্রু ২০১৯-এ বিনিয়োগ সংস্থা জুপিটারে যোগ দেন। বিপুল বেতন। তাল মিলিয়ে দায়িত্ব, মর্যাদা। কিন্তু সেই চাকরিও ভাল লাগছিল না অ্যান্ড্রুর। এক দিন আচমকাই ইস্তফাপত্র পাঠিয়ে দেন তিনি। জানান, চাকরি ছেড়ে দিচ্ছেন। তাঁর বদলি ব্যক্তিকে যেন ঠিক করে ফেলে সংস্থা। এর পর কোম্পানির তরফে জানিয়ে দেওয়া হয়, আগামী ১ অক্টোবর থেকে তাঁর চেয়ারে বসবেন জুপিটারের চিফ ইনভেস্টমেন্ট অফিসার ম্যাথিউ বিসলে। অ্যান্ড্রু সংস্থার ডিরেক্টর পদও ছেড়ে দিচ্ছেন।

অ্যান্ড্রু নিজের ইস্তফাপত্রে চাকরি ছাড়ার কারণ হিসাবে পারিবারিক কারণ দেখিয়েছেন। সূত্রের খবর, তিনি বয়স্ক মা, বাবাকে নিয়ে অস্ট্রেলিয়া ফিরে যাবেন। সংবাদমাধ্যম ‘ব্লুমবার্গ’কে অ্যান্ড্রু বলেছেন, ‘‘আমি সমুদ্রের ধারে বসে থাকতে চাই। আর কিছুই করতে চাই না।’’ অতঃপর, রইল ঝোলা, চলল ভোলা!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

CEO London
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE