Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

London Bridge: লন্ডনের টাওয়ার ব্রিজে অঘটন, যান্ত্রিক ত্রুটিতে বন্ধ করতে হল যাতায়াত

সংবাদ সংস্থা
লন্ডন ০৯ অগস্ট ২০২১ ২৩:২২


ছবি সংগৃহীত।

যান্ত্রিক ত্রুটির জন্য লন্ডনের টাওয়ার ব্রিজের উপর দিয়ে সাময়িক ভাবে যাতায়াত বন্ধ হল। লন্ডনের স্থানীয় সময় অনুযায়ী সোমবার দুপুরে ওই ব্রিজের অংশ খুলে দেওয়া হয়েছিল। যাতে ব্রিজের নীচ দিয়ে একটি জাহাজ চলাচল করতে পারে। তবে ব্রিজের উপরের অংশ এক বার খোলার পর তা আটকে যায়। যান্ত্রিক গোলযোগের ফলে সেটি আর বন্ধ করা যায়নি বলে জানিয়েছে লন্ডন পুলিশ।

সোমবার ওই ঘটনার পর লন্ডনের টাওয়ার ব্রিজের উপর দিয়ে যান চলাচল-সহ পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। এর জেরে গোটা লন্ডন শহর জুড়েই ব্যাপক যানজট হয়। পথচারীরা অন্য রাস্তায় ধরে নিজেদের গন্তব্যে পৌঁছন। ব্রিজের উদ্দেশে রওনা দেওয়া যানবাহনের মুখ ঘুরিয়ে দেওয়া হয়। এই ঘটনার পর টুইট করে শহরবাসীদের ওই ব্রিজ এড়িয়ে চলতে অনুরোধ করে লন্ডন পুলিশ।

প্রসঙ্গত, ৭৮৭ ফুট দীর্ঘ লন্ডন টাওয়ার ব্রিজের কাজ শেষ হয়েছিল ১৮৯৪ সালে। এই ব্রিজের উপরের অংশটি এককালে বাষ্পশক্তির সাহায্যে খোলা-বন্ধ করা হত। তবে ১৯৭৬ সাল থেকে তা বিদ্যুৎচালিত করা হয়।

Advertisement

পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ এই ব্রিজের যান্ত্রিক গোলযোগের খবর ছড়িয়ে পড়তেই মুহূর্তের মধ্যে তা নেটমাধ্যমে ভাইরাল হয়। ব্রিজের ছবি-ভিডিয়ো ভরে ওঠে ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রামে।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগে গত বছরের অগস্টেও যান্ত্রিক ত্রুটির জেরে আটকে গিয়েছিল লন্ডনের টাওয়ার ব্রিজ।

আরও পড়ুন

Advertisement