Advertisement
২৫ এপ্রিল ২০২৪
london

London Bridge: লন্ডনের টাওয়ার ব্রিজে অঘটন, যান্ত্রিক ত্রুটিতে বন্ধ করতে হল যাতায়াত

ওই ঘটনার পর লন্ডনের টাওয়ার ব্রিজের উপর দিয়ে যান চলাচল-সহ পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। এর জেরে গোটা লন্ডন শহর জুড়েই ব্যাপক যানজট হয়।

ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ২৩:২২
Share: Save:

যান্ত্রিক ত্রুটির জন্য লন্ডনের টাওয়ার ব্রিজের উপর দিয়ে সাময়িক ভাবে যাতায়াত বন্ধ হল। লন্ডনের স্থানীয় সময় অনুযায়ী সোমবার দুপুরে ওই ব্রিজের অংশ খুলে দেওয়া হয়েছিল। যাতে ব্রিজের নীচ দিয়ে একটি জাহাজ চলাচল করতে পারে। তবে ব্রিজের উপরের অংশ এক বার খোলার পর তা আটকে যায়। যান্ত্রিক গোলযোগের ফলে সেটি আর বন্ধ করা যায়নি বলে জানিয়েছে লন্ডন পুলিশ।

সোমবার ওই ঘটনার পর লন্ডনের টাওয়ার ব্রিজের উপর দিয়ে যান চলাচল-সহ পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। এর জেরে গোটা লন্ডন শহর জুড়েই ব্যাপক যানজট হয়। পথচারীরা অন্য রাস্তায় ধরে নিজেদের গন্তব্যে পৌঁছন। ব্রিজের উদ্দেশে রওনা দেওয়া যানবাহনের মুখ ঘুরিয়ে দেওয়া হয়। এই ঘটনার পর টুইট করে শহরবাসীদের ওই ব্রিজ এড়িয়ে চলতে অনুরোধ করে লন্ডন পুলিশ।

প্রসঙ্গত, ৭৮৭ ফুট দীর্ঘ লন্ডন টাওয়ার ব্রিজের কাজ শেষ হয়েছিল ১৮৯৪ সালে। এই ব্রিজের উপরের অংশটি এককালে বাষ্পশক্তির সাহায্যে খোলা-বন্ধ করা হত। তবে ১৯৭৬ সাল থেকে তা বিদ্যুৎচালিত করা হয়।

পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ এই ব্রিজের যান্ত্রিক গোলযোগের খবর ছড়িয়ে পড়তেই মুহূর্তের মধ্যে তা নেটমাধ্যমে ভাইরাল হয়। ব্রিজের ছবি-ভিডিয়ো ভরে ওঠে ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রামে।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগে গত বছরের অগস্টেও যান্ত্রিক ত্রুটির জেরে আটকে গিয়েছিল লন্ডনের টাওয়ার ব্রিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

london London Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE