Advertisement
০১ মে ২০২৪
LPG

বছরের শুরুতেই সুখবর, বাংলাদেশে ৬৫ টাকা দাম কমল রান্নার গ্যাসের! সোম থেকেই কার্যকর

বাংলাদেশে এলপিজি সিলিন্ডারের দাম কমার কথা জানিয়েছেন বিইআরসি-র চেয়ারম্যান আবদুল জলিল। ২০২১ সালের ১২ এপ্রিল থেকে বাংলাদেশে এলপিজির দাম নির্ধারণ করে আসছে বিইআরসি।

বাংলাদেশে এ মাসে কমল রান্নার গ্যাসের দাম।

বাংলাদেশে এ মাসে কমল রান্নার গ্যাসের দাম। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৪:৩৫
Share: Save:

নতুন বছরের শুরুতেই সিলিন্ডারপ্রতি বাংলাদেশি মুদ্রায় ৬৫ টাকা দাম কমল রান্নার গ্যাসের। এখন থেকে ১২ কিলোগ্রামের এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ২৩২ টাকা। এত দিন ওই গ্যাস সিলিন্ডার কিনতে বাংলাদেশি মুদ্রায় দিতে হত ১ হাজার ২৯৭ টাকা। সোমবার এলপিজির নতুন দাম ঘোষণা করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে ওই দাম। এই খবর জানা গিয়েছে বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’র সূত্রে।

বাংলাদেশে এলপিজি সিলিন্ডারের দাম কমার কথা জানিয়েছেন বিইআরসি-র চেয়ারম্যান আবদুল জলিল। ২০২১ সালের ১২ এপ্রিল থেকে বাংলাদেশে এলপিজির দাম নির্ধারণ করে আসছে বিইআরসি। এর পর থেকে প্রতি মাসে নির্ধারিত হয় গ্যাস সিলিন্ডারের দাম। গত ডিসেম্বর মাসে সিলিন্ডারপিছু গ্যাসের দাম বাংলাদেশি মুদ্রায় বেড়েছিল ৪৬ টাকা। জানুয়ারিতে অবশ্য সেই দাম কমল অনেকটা।

বিইআরসি সূত্রে আরও জানা গিয়েছে, অপরিবর্তিত রয়েছে সরকারি এলপিজির দাম। তবে বেসরকারি ক্ষেত্রে প্রতি কিলোগ্রাম এলপিজির নতুন দাম বাংলাদেশি মুদ্রায় ১০২ টাকা ৭০ পয়সা। এ ছাড়া গাড়িতে ব্যবহৃত এলপিজির নতুন দাম হয়েছে লিটারপিছু বাংলাদেশি মুদ্রায় ৫৭ টাকা ৪১ পয়সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG Bangladesh dhaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE