Advertisement
২০ এপ্রিল ২০২৪
mahatma gandhi

Fraud: আর্থিক প্রতারণার অভিযোগ মহাত্মা গাঁধীর প্রপৌত্রীর বিরুদ্ধে, ৭ বছরের কারাদণ্ড

লতার বিরুদ্ধে ৬০ লক্ষ র‌্যান্ড (আফ্রিকান মুদ্রা) আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। এক ব্যবসায়ীর কাছ থেকে তিনি ওই অর্থ নিয়েছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১০:২৩
Share: Save:

যিনি সারাজীবন অহিংসা এবং সত্যের পথে চলেছেন, সেই মহাত্মা গাঁধীর প্রপৌত্রী আশিস লতা রামগোবিনের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠল দক্ষিণ আফ্রিকায়।

সোমবার দক্ষিণ আফ্রিকার ডারবানের একটি আদালত লতাকে দোষী সাব্যস্ত করে। তাঁকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। লতার বিরুদ্ধে ৬০ লক্ষ র‌্যান্ড (আফ্রিকান মুদ্রা) আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। এক ব্যবসায়ীর কাছ থেকে তিনি ওই অর্থ নিয়েছিলেন। অভিযোগ, ৬২ লক্ষ র‌্যান্ড অগ্রিম হিসেবে লতাকে দিয়েছিলেন এস আর মহারাজ নামে ওই ব্যবসায়ী। ব্যবসার লভ্যাংশ দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ওই ব্যবসায়ীকে। ন্যাশনাল প্রসিকিউটিং অথরিটি(এনপিএ) আদালতে সোমবার জানিয়েছে, লতার বিরুদ্ধে ব্যবসায়ীদের ভুয়ো চালান পাইয়ে দেওয়ার অভিযোগও রয়েছে।

এনপিএ আদালতে জানিয়েছে, ২০১৫-তে ব্যবসায়ী এস আর মহারাজের সঙ্গে সাক্ষাৎ হয় লতার। মহারাজের সংস্থা কাপড় এবং জুতো তৈরি করে এবং তা বিভিন্ন দেশে রফতানি করে। অভিযোগ, লতা ওই ব্যবসায়ীকে তাঁর রফতানি সংক্রান্ত কাজের অভিজ্ঞতার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলেন। তার পরেই তিনি ওই অগ্রিম নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE