Advertisement
১৬ মে ২০২৪
Suicide

ব্রিটেনের অভিবাসনকেন্দ্রে পেট্রলবোমার হামলা, গলায় বোমা বেঁধে আত্মঘাতী হামলাকারী

প্রত্যক্ষদর্শীর দাবি, রবিবার একটি এসইউভি চড়ে অভিবাসনকেন্দ্রের সামনে আসেন এক ব্যক্তি। এর পর ৩টি পেট্রলবোমায় আতশবাজি জড়িয়ে তা ছুড়ে মারেন ওই কেন্দ্রে। তার মধ্যে একটিতে বিস্ফোরণ হয়নি।

রবিবার ইংল্যান্ডের ডোভারে হামলা করা হয়।

রবিবার ইংল্যান্ডের ডোভারে হামলা করা হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২০:৩১
Share: Save:

ব্রিটেনের একটি অভিবাসনকেন্দ্রে একাধিক পেট্রল বোমা ছুড়ে আত্মঘাতী হলেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ওই হামলার পর গলায় পেট্রল বোমা বেঁধে নিজেকেও উড়িয়ে দেন বলে দাবি এক প্রত্যক্ষদর্শীর। এই ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ।

সংবাদ সংস্থা রয়র্টাস জানিয়েছে, রবিবার ইংল্যান্ডের দক্ষিণ-পূর্ব বন্দরশহর ডোভারে অভিবাসী প্রক্রিয়াকরণকেন্দ্রে হামলা করা হয়েছে। সংস্থার এক সাংবাদিক ঘটনার প্রত্যক্ষদর্শী। তাঁর দাবি, রবিবার একটি এসইউভি চড়ে ওই কেন্দ্রের সামনে আসেন এক ব্যক্তি। এর পর ৩টি পেট্রলবোমায় আতশবাজি জড়িয়ে তা ছুড়ে মারেন ওই কেন্দ্রে। তবে তার মধ্যে একটিতে বিস্ফোরণ হয়নি। হামলার পর ওই বোমাটি নিয়ে গাড়িতে চড়ে একটি পেট্রল পাম্পে পৌঁছন তিনি। এর পর ওই পেট্রলবোমাটির পিন নিজের গলায় বেঁধে ফেলেন। বোমাটির অন্য প্রান্ত বেঁধে ফেলেন একটি ধাতব পোলের সঙ্গে। এর পর গাড়ি চালানো শুরু করেন। বিস্ফোরণে মৃত্যু হয় হামলাকারীর।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। পুলিশ সূত্রে খবর, হামলার জেরে ওই কেন্দ্রের দেওয়ালে আগুন ধরে যায়। গোটা এলাকাটি ঘিরে ফেলা হয়।

গোটা ঘটনাটির ভিডিয়ো করে নেটমাধ্যমে পোস্ট করেছেন রয়টার্স-এর ওই সাংবাদিক। কী উদ্দেশ্যে হামলা এবং তার পর আত্মঘাতী হলেন ওই ব্যক্তি, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suicide Petrol Bomb Crime England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE