২৬ এপ্রিল ২০২৪
Death

Death: দুর্ঘটনায় প্রাণ গেল সফরপ্রিয় যুবকের

জীবনের স্বপ্ন ছিল পোষ্যকে নিয়ে ব্রাজ়িল থেকে আলাস্কা পাড়ি দেবেন নিজে গাড়ি চালিয়ে। জার্নাল হিসাবে সেই যাত্রা রেকর্ড করবেন সমাজমাধ্যমে।

পোষ্য শুরেস্তের সঙ্গে জেসি কজ়।

পোষ্য শুরেস্তের সঙ্গে জেসি কজ়। ছবি: সমাজ মাধ্যম।

সংবাদ সংস্থা
সালেম (আমেরিকা) শেষ আপডেট: ৩০ মে ২০২২ ০৬:১৭
Share: Save:

জীবনের স্বপ্ন ছিল প্রিয় পোষ্যকে নিয়ে ব্রাজ়িল থেকে আলাস্কা পাড়ি দেবেন নিজে গাড়ি চালিয়ে। জার্নাল হিসাবে সেই যাত্রা রেকর্ড করবেন সমাজমাধ্যমে। সেই মতো সব জোগাড় করে রওনাও দিয়েছিলেন। আনন্দ, উৎসাহে ছবির মতো কাটছিল যাত্রাপথের দিনগুলি। কিন্তু শেষরক্ষা হল না! যাত্রা শেষ হওয়ার ঠিক দু’দিন আগে অপর একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রাণ চলে গেল ২৯ বছরের সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার জেসি কজ়ের। রক্ষা পায়নি তাঁর পোষ্য গোল্ডেন রিট্রিভার শুরেস্তেও।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ২৩ মে সকাল সাড়ে দশটায় আমেরিকার ওরেগন প্রদেশে সালেম শহরের ১৯৯ নম্বর হাইওয়েতে একটি ফোর্ড এস্কেপ গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় জেসির ১৯৭৮ ফোক্সভাগেন বিটল গাড়িটির, ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি ও শুরেস্তে। অন্য দিকে, ফোর্ড গাড়িটি যে মহিলা চালাচ্ছিলেন তিনি গুরুতর জখম হয়েছেন। যদিও, গাড়িতে থাকা শিশুটির গায়ে আঁচড় লাগেনি। গত ২৫ মে একটি বিবৃতির মাধ্যমে শোক প্রকাশ করে জেসির পরিজন জানান, দু’জনের দেহ ব্রাজ়িলে ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা হচ্ছে।

ব্রাজ়িলের বাসিন্দা জেসির জীবনের স্বপ্নই ছিল রোড ট্রিপ! সঙ্গী ছিল বছর ছয়েকের শুরেস্তে। ২০১৭ সালে আলাস্কার উদ্দেশে যাত্রা শুরু করেন জেসি। তার আগে ব্রাজিলেরই একটি দোকানে কর্মী হিসাবে কাজ করতেন তিনি। সেই ২০১৭ থেকে ১৭টি দেশ গাড়ি চালিয়ে ঘুরেছেন জেসি। ২০২০ সালে কোভিডের কারণে আমেরিকা ও মেক্সিকোর সীমান্তে বাধা পেয়ে দেশে ফিরে যেতে তিনি বাধ্য হয়েছিলেন। ২০২২ সালের জানুয়ারি মাসে ফের যাত্রা শুরু করেন।

মৃত্যুর ঠিক দিন চারেক আগে নিজের ও শুরেস্তের ছবি পোস্ট করেছিলেন জেসি। সেই ছবিতে দেখা গিয়েছে তিনি সান ফ্রান্সিস্কোর গোল্ডেন গেটে দাঁড়িয়ে রয়েছেন। মুখে অনাবিল আনন্দ। শোকস্তব্ধ নেটিজেনদের কেউ কেউ লিখেছেন, জেসি ও শুরেস্তে এখন জীবনের সেরা পর্যটনে ব্যস্ত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Death Man Died
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE