Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Iran Protest

খাবারে বিষক্রিয়া, ইরানে অসুস্থ ১২০০ পড়ুয়া

কয়েক দিন আগে বিক্ষোভের আরও দুই কেন্দ্র অল-জ়াহরা ও ইসফাহান ইউনিভার্সিটি অব টেকনোলজি-তেও একই ভাবে খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

খাবারে বিষক্রিয়ায় অসুস্থ কলেজ পড়ুয়ারা।

খাবারে বিষক্রিয়ায় অসুস্থ কলেজ পড়ুয়ারা। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
তেহরান শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ০৫:৩৫
Share: Save:

ইরান সরকারের বিরুদ্ধে তিন দিনের বিক্ষোভ কর্মসূচির জন্য তৈরি হচ্ছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। কিন্তু তার ঠিক আগে খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়লেন অন্তত ১২০০ পড়ুয়া।

একটি টেলিগ্রাম চ্যানেলে ইরানের জাতীয় ছাত্র সংগঠনের তরফে দাবি করা হয়েছে, গত কয়েক দিনে খারাজ়মি, আর্ক বিশ্ববিদ্যালয়ের প্রচুর পড়ুয়া বমি, দুর্বলতা, ব্যথা, এমনকি ঘোরের মধ্যে রয়েছেন। পড়ুয়াদের অভিযোগ, রাষ্ট্রের বিরুদ্ধে তাঁদের প্রতিবাদী কণ্ঠস্বর থামিয়ে দিতে ষড়যন্ত্র করে এই বিষক্রিয়া ঘটানো হয়েছে। কর্তৃপক্ষের দাবি, জলবাহিত ব্যাক্টিরিয়ার জেরেই খাবারে এই বিষক্রিয়া।এ

কয়েক দিন আগে বিক্ষোভের আরও দুই কেন্দ্র অল-জ়াহরা ও ইসফাহান ইউনিভার্সিটি অব টেকনোলজি-তেও একই ভাবে খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ হয়ে পড়েন অনেকে। ক্যান্টিন থেকে সেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছিল। তবে অভিযোগ, সেই সময়ে অদ্ভুত ভাবে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রগুলি হয় বন্ধ ছিল অথবা ডায়েরিয়ার ওষুধ পাওয়া যাচ্ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iran Protest Food Poisoning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE