Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

সহকর্মীর সঙ্গে সম্মতি ভিত্তিক সম্পর্কের জেরে সিইও-কে বরখাস্ত করল ম্যাক ডোনাল্ডস

বরখাস্তের খবর সামনে আসতেই ইস্টারব্রুক ম্যাক ডোনাল্ডসের কর্মীদের একটি ই-মেল করেন। সেখানে তিনি  এক সহকর্মীর সঙ্গে তাঁর সম্পর্ককে ‘একটি ভুল’ বল

সংবাদ সংস্থা
শিকাগো ০৪ নভেম্বর ২০১৯ ১৩:৩৯
স্টিভ ইস্টারব্রুক। ছবি: টুইটার থেকে নেওয়া।

স্টিভ ইস্টারব্রুক। ছবি: টুইটার থেকে নেওয়া।

এক সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন ম্যাক ডোনাল্ডসের সিইও স্টিভ ইস্টারব্রুক। পারস্পরিক সহমতের ভিত্তিতে ওই সম্পর্ক তৈরি হলেও তা সংস্থার নীতির পরিপন্থী। এই অভিযোগে তাঁকে সংস্থা থেকে বরখাস্ত করা হল। রবিবার একথা জানিয়েছে ম্যাক ডোনাল্ডস। বিষয়টি মেনেও নিয়েছেন ইস্টারব্রুক।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ইস্টারব্রুকের সঙ্গে ওই অধস্তন কর্মীর সম্পর্ক গড়ে ওঠে পারস্পরিক সহমতের ভিত্তিতে। কিন্তু সম্পর্ক পারস্পরিক সহমতের ভিত্তিতে হলেও তা সংস্থার নীতির বিরুদ্ধে ছিল। অধস্তন কর্মীর সঙ্গে এই ধরনের প্রত্যক্ষ বা পরোক্ষ সম্পর্ক, ম্যাক ডোনাল্ডসের নীতি বিরোধী।

ইস্টারব্রুকের সম্পর্কে জড়ানোর বিষয়টি নিয়ে শুক্রবার বৈঠকে বসেন ম্যাক ডোনাল্ডসের বোর্ডের সদস্যরা। সেখানে বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে ভোটাভুটি হয়। তারপরই ইস্টারব্রুককে বরখাস্তের সিদ্ধান্ত চূড়ান্ত হয়। পরে সংস্থার তরফে জানানো হয় ইস্টারব্রুকের জায়গায় দায়িত্ব নিচ্ছেন ক্রিস কেম্পকিন্সকি। তিনি এর আগে সংস্থার মার্কিন যুক্তরাষ্ট্র শাখার প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন।

Advertisement

আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়ে শিশুকে বাঁচালেন মহিলা, দেখুন রোমহর্ষক ভিডিয়ো

বরখাস্তের খবর সামনে আসতেই ইস্টারব্রুক ম্যাক ডোনাল্ডসের কর্মীদের একটি ই-মেল করেন। সেখানে তিনি এক সহকর্মীর সঙ্গে তাঁর সম্পর্ককে ‘একটি ভুল’ বলে উল্লেখ করেছেন। তিনি আরও লিখেছেন, সংস্থার মূল্যবোধকে সম্মান দিয়ে তিনিও বোর্ডের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

আরও পড়ুন: ‘প্রাতরাশে আগুন লেগে বিস্ফোরণ’, পাক মন্ত্রীর মন্তব্যে হাসির রোল নেটদুনিয়ায়

‘বিতর্কিত’ সম্পর্ক নিয়ে ম্যাক ডোনাল্ডসের তরফে আরবিশেষ কিছুই জানানো হয়নি। ২০১৫ সাল থেকে ম্যাক ডোনাল্ডসের সিইও পদে ছিলেন। তার সময়ে সংস্থা প্রচুর লাভও করে।

আরও পড়ুন

Advertisement