Advertisement
১৪ জুন ২০২৪
Melania Trump

‘ঘরে’ ফিরতে চান মেলানিয়া

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউসের একাধিক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আর এক মাস পরে হোয়াইট হাউস ছেড়ে যেতে হবে বলে পুরোপুরি মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন ফার্স্ট লেডি।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ০৫:৪৬
Share: Save:

আর ৪০ দিন পরেই আনুষ্ঠানিক ভাবে আমেরিকার প্রেসিডেন্টের গদিতে বসার কথা জো বাইডেনের। বিদায়ী প্রেসিডেন্ট এখনও পর্যন্ত নিজের হার স্বীকার করতে রাজি নন। উল্টে সুপ্রিম কোর্টে নতুন করে ভোট গণনার আর্জি জানিয়েছেন তিনি। তবে ডোনাল্ড ট্রাম্প-পত্নী মেলানিয়া অবশ্য ‘ঘরে ফেরার’ প্রস্তুতি নিতে শুরু করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউসের একাধিক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আর এক মাস পরে হোয়াইট হাউস ছেড়ে যেতে হবে বলে পুরোপুরি মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন ফার্স্ট লেডি। সেই মতো নিজের পাওনা বুঝে নিতেও শুরু করেছেন তিনি। ট্রাম্প হেরে গেলে মেলানিয়া বিচ্ছেদ চাইবেন বলে জোর জল্পনা শুরু হয়েছিল আমেরিকা জুড়ে। কিন্তু মেলানিয়া আপাতত সে পথে হাঁটতে চাইছেন না বলেই খবর। উল্টে ফার্স্ট লেডি-পরবর্তী জীবনে তাঁর বাজেট কী হবে, ক’জন কর্মচারী তাঁর সঙ্গে থাকবেন সেই সব হিসেব কষছেন এখন। আর হোয়াইট হাউস ছাড়ার আগে নিজের যাবতীয় কাজ সেরে রাখছেন তিনি। ক’দিন আগেই বড়দিনের জন্য হোয়াইট হাউস সাজিয়েছেন তিনি। রোজ় গার্ডেনে নতুন শিল্প-কীর্তির উন্মোচনও করেছেন। ভবিষ্যতে একটি বই প্রকাশের ইচ্ছেও আছে তাঁর। তবে ২০২৪-এ ট্রাম্প ফের প্রেসিডেন্টের দৌড়ে নাম লেখালে মেলানিয়া তাঁর সঙ্গে আর থাকবেন না সে নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

এ দিকে, ট্রাম্প চারটি প্রদেশের ফল উল্টে দিতে সরাসরি দেশের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। টেক্সাসের রিপাবলিকান অ্যাটর্নি জেনারেল মামলাটি দায়ের করলেও ১৭টি প্রদেশের সমর্থন রয়েছে তাতে। ট্রাম্প নিজে এই মামলার বাদীপক্ষ হওয়ার আর্জি জানিয়েছেন। রিপাবলিকান সেনেটর টেড ক্রুজ়ের আদালতে এই মামলা লড়ার কথা। যে চারটি প্রদেশের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে, সেগুলি হল জর্জিয়া, মিশিগান, পেনসিলভেনিয়া ও উইসকনসিন। এই চার প্রদেশের আধিকারিকেরা অবশ্য এই মামলাকে গণতন্ত্রের পক্ষে আঘাত হিসেবে ব্যাখ্যা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Melania Trump Donald Trump USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE