Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Unnatural Death Of A Journalist

মেক্সিকোয় নিখোঁজ সাংবাদিকের দেহ উদ্ধার

মেক্সিকোর একটি প্রথম সারির দৈনিক, লা হোরনাডা-র আঞ্চলিক প্রতিনিধি ছিলেন ৫৯ বছরের মার্টিন। শুক্রবার থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না।

An image of a dead body

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মেক্সিকো সিটি শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ০৭:৫৯
Share: Save:

ফের রহস্যজনক ভাবে মেক্সিকোয় খুন হলেন এক সাংবাদিক। প্রায় এক দিন নিখোঁজ থাকার পরে লুই মার্টিন স্যাঞ্চেজ় ইনিগুয়েজ়ের দেহ উদ্ধার করেছে পুলিশ।

মেক্সিকোর একটি প্রথম সারির দৈনিক, লা হোরনাডা-র আঞ্চলিক প্রতিনিধি ছিলেন ৫৯ বছরের মার্টিন। শুক্রবার থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। শনিবার সকালের দিকে টেপিক পুরসভা এলাকার হুয়াচাইনস গ্রামের রাস্তার ধার থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। পশ্চিম মেক্সিকোর নায়ারিত প্রদেশের বাসিন্দা ছিলেন মার্টিন। তাঁর দেহটি প্লাস্টিক ব্যাগে মুড়িয়ে ফেলে রাখা হয়েছিল বলে জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যমগুলি। মৃতদেহের বুকে সাঁটানো ছিলকিছু বার্তাও।

নিহত মার্টিনের স্ত্রী সিসিলিয়া লোপেজ় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত বুধবার তাঁর সঙ্গে শেষবারের মতো কথা হয়েছিল তাঁর স্বামীর। তিনি অন্য শহরে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। তিনি জানতেন না যে তাঁর স্বামী নিখোঁজ। শেষ বার মার্টিনকে যে পোশাক পরে থাকতে সিসিলিয়া দেখেছিলেন, সেই পোশাকটির হদিস মিলেছে। মিলেছে মার্টিনের ওয়ালেটও। কিন্তু তাতে সব থাকলেও তাঁর দৈনিকের পরিচয়পত্রটি ছিল না। এ ছাড়াও বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছে মার্টিনের মোবাইল ফোন, কম্পিউটার, হার্ড ডিস্ক আর চটি। পুলিশের ধারণা খুব সম্ভবত বাড়ি থেকেই অপহরণ করা হয়েছিল মার্টিনকে। মনে করা হচ্ছে, তাঁর স্ত্রীর অনুপস্থিতিতে কাজটা আরও সহজ হয় অপহরণকারীদের জন্য। তবে তাঁকে অপহরণ ও খুনের উদ্দেশ্য সম্পর্কে এখনও ধোঁয়াশায় তদন্তকারীরা।

মেক্সিকোয় সাংবাদিক হত্যার ঘটনা নতুন নয়। গত ২২-২৩ বছরে দেড়শোরও বেশি সাংবাদিক খবর করার অপরাধে খুন হয়েছেন এ দেশে। মার্টিন যে দৈনিকের সাংবাদিক ছিলেন, সেখানকার সাংবাদিকদের আগেও নিশানা করেছে দুষ্কৃতীরা। ২০১৭ সালের মার্চ মাসে চিহুয়াহুয়ায় খুন হন ওই দৈনিকের সাংবাদিক মিরোসলাভা ব্রিচ। ওই বছরই মে মাসে খুন হন আর এক সাংবাদিক হাভিয়ের ভালডেজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE