Advertisement
০৪ জুন ২০২৪
elephant

Elephant: গর্তে পড়ে গিয়ে ছটফট করছিল সন্তান, দেখেই জ্ঞান হারাল মা হাতি

সন্তানকে এমন ছটফট করতে দেখে মা হাতি দিশাহারা হয়ে পড়েছিল। পাগলের মতো ছোটাছুটি করছিল। স্থানীয়রা এমন দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন।

গর্তে পড়ে গিয়েছে হস্তিশাবক (বাঁ দিকে)। জ্ঞান হারিয়েছে মা হাতি। ছবি সৌজন্য ফেসবুক।

গর্তে পড়ে গিয়েছে হস্তিশাবক (বাঁ দিকে)। জ্ঞান হারিয়েছে মা হাতি। ছবি সৌজন্য ফেসবুক।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৭:০৫
Share: Save:

বড় একটি গর্তে পড়ে পরিত্রাহী চিৎকার করছিল হস্তিশাবকটি। সন্তানের ডাক শুনে ছুটে এসেছিল মা হাতি। কিন্তু গর্ত এতটা গভীর ছিল যে, কোনও ভাবেই সেখান থেকে উঠে আসা ওই শাবকের পক্ষে সম্ভব ছিল না।

সন্তানকে এমন ছটফট করতে দেখে মা হাতি দিশাহারা হয়ে পড়েছিল। পাগলের মতো ছোটাছুটি করছিল। স্থানীয়েরা এমন দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। তাঁরাই বন দফতরে খবর দেন।

যত সময় যাচ্ছিল মা হাতির অস্থিরতা ততই বাড়ছিল। সন্তানের যন্ত্রণা একটা সহ্য করতে না পেরে জ্ঞান হারায় মা হাতি। তত ক্ষণে বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে চলে এসেছিলেন। তাঁরা দেখেন মা হাতি জ্ঞান হারিয়ে পড়ে রয়েছে। বিপদ বুঝেই কর্মীরা হাতিটিকে সিপিআর দেওয়া শুরু করেন।

তাঁরা জানিয়েছেন, অতিরিক্ত চাপের কারণেই জ্ঞান হারিয়েছিল হাতিটি। যদিও পরে তাঁকে সুস্থ করেন বনকর্মীরা এবং একই সঙ্গে শাবকটিকেও উদ্ধার করেন। স্থানীয়েরা সময় মতো খবর না দিলে হয়তো মা হাতিটি প্রাণ হারাত। ঘটনাটি ঘটেছে তাইল্যান্ডের নাখোন নেয়োক প্রদেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant thailand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE