Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

১২০ জনকে নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল মায়ানমারের সেনা বিমান

শতাধিক যাত্রী-সহ আন্দামান সাগরে ভেঙে পড়ল মায়ানমার সেনার একটি বিমান। আজ, বুধবার, স্থানীয় ভারতীয় দুপুর ১টা ৩৫ থেকে আচমকাই খোঁজ মিলছিল না বিমা

০৭ জুন ২০১৭ ১৬:৫২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শতাধিক যাত্রী-সহ আন্দামান সাগরে ভেঙে পড়ল মায়ানমার সেনার একটি বিমান। আজ, বুধবার, স্থানীয় ভারতীয় দুপুর ১টা ৩৫ থেকে আচমকাই খোঁজ মিলছিল না বিমানটির। মায়ানমারের দক্ষিণ উপকূলের কাছে শেষ বার সেটির সিগন্যাল পাওয়া গিয়েছিল। নিখোঁজ বিমানের খোঁজে দ্রুতই শুরু হয় তল্লাশি। জাহাজ এবং বিমান নিয়ে চলে এই তল্লাশি অভিযান। কয়েক ঘণ্টা পরে বিমানটির ধ্বংসাবশেষের খোঁজ মেলে আন্দামান সাগরে, মায়ানমারের দাওয়েই শহর থেকে ২১৮ কিলোমিটার দূরে।

প্রথমে জানা গিয়েছিল, দক্ষিণ মায়ানমারের ম্যেইক থেকে ইয়াংগনগামী বিমানটিতে ১০৫ জন যাত্রী এবং ১১ জন বিমানকর্মী ছিলেন। পরে সরকারি ভাবে জানানো হয়, যাত্রী সংখ্যা ছিল ১০৫। বিমানকর্মী ছিলেন ১৪ জন। যাত্রীরা সকলেই সেনা এবং তাঁদের পরিবারের লোকজন। এঁদের মধ্যে বেশ কয়েক জন শিশু। যাত্রীদের কারওরই কোনও খোঁজ মেলেনি। প্রায় ১৮,০০০ ফুট উপর থেকে ভেঙে পড়া বিমানের কোনও যাত্রীই বেঁচে আছেন কিনা, তা নিয়ে যথেষ্টই সংশয় আছে। আন্দামান সাগরের যেখানে পাওয়া গিয়েছে বিমানটির টুকরো টুকরো অংশ, তার চার পাশ জুড়ে এখনও তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement