Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Terrorist Death

‘দুর্ঘটনায়’ মৃত্যু লস্কর জঙ্গি শাহিনের

স্থানীয় সূত্রে খবর, গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারায় শাহিন। লস্করে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। জিহাদি গুরু নামে পরিচিত শাহিন নানা জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল।

An image of Military

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ০৭:৫২
Share: Save:

লস্কর-ই-তইবার কুখ্যাত জঙ্গি ও নিয়োগকারী আবদুল্লা শাহিনের রহস্যমৃত্যু ঘিরে তৈরি হল চাঞ্চল্য! গত কয়েক মাসে এই নিয়ে কুড়িরও বেশি জঙ্গির মৃত্যু হয়েছে। একের পর এক জঙ্গির মৃত্যুতে তৈরি হয়েছে রহস্য। পাকিস্তানের কাসুরে দুর্ঘটনায় শাহিনের মৃত্যুতে ফের প্রশ্ন উঠে গিয়েছে, কে বা কারা রয়েছে এর নেপথ্যে? তদন্ত শুরু করেছেন পাক গোয়েন্দারা।

স্থানীয় সূত্রে খবর, গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারায় শাহিন। লস্করে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। জিহাদি গুরু নামে পরিচিত শাহিন নানা জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল। পাক পঞ্জাবের কাসুরে এই ঘটনায় ঘাতক গাড়িটির স্টিয়ারিংয়ে কে ছিল, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। নানা সন্ত্রাসমূলক কার্যকলাপের পাশাপাশি লস্করে নিয়োগের ক্ষেত্রে বড় ভূমিকা ছিল শাহিনের। তার মৃত্যুতে সংগঠনে বড় প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, বেশ কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি ঘাতক গাড়িটিতে ছিল। তবে একে নিছক দুর্ঘটনা বলে মনে করছেন না বিশেষজ্ঞেরা। কয়েক দিন আগেই আর এক লস্কর জঙ্গি হাবিবুল্লা নিহত হয় অজ্ঞাতপরিচয় বন্দুকবাজের গুলিতে। দু’টি ঘটনায় যোগসূত্র থাকতে পারে বলেও মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Pakistan Lashkar-e-Taiba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE