Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

কাশ্মীরে সন্ত্রাসবাদে মদত জোগাতে লাদেনের থেকে অর্থসাহায্য নিতেন নওয়াজ শরিফ, দাবি

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ৩১ জানুয়ারি ২০২১ ১৯:৪১
নওয়াজ শরিফ। ফাইল চিত্র।

নওয়াজ শরিফ। ফাইল চিত্র।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে সন্ত্রাসবাদ নিয়ে বিস্ফোরক দাবি করলেন তাঁরই মন্ত্রিসভার এক সদস্য আবিদা হুসেন। কাশ্মীরে সন্ত্রাসবাদে মদত এবং জঙ্গিদের টাকা জোগাতে বার বার ওসামা বিন লাদেনের সাহায্য নিয়েছিলেন নওয়াজ।

অন্য দিকে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-এর সদস্য ফারুখ হাবিব অভিযোগ তুলেছেন, দেশে বিদেশি লগ্নির বেশির ভাগটাই দিয়েছেন লাদেন। শুধু তাই নয়, লাদেনকে কাজে লাগিয়ে বেনজির ভুট্টোর সরকারকে উচ্ছেদ করছেন নওয়াজ।

ভারতে সন্ত্রাসবাদে মদত দেওয়ার বার বার অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে। মুম্বইয়ে ২৬/১১-র ঘটনা হোক, কাশ্মীরে উরি বা পুলওয়ামায় বাহিনীর উপর হামলার ঘটনা হোক, আন্তর্জাতিক মহলে বার বার এ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছে ভারত। কিন্তু সব অভিযোগই বার বার অস্বীকার করে গিয়েছে পাকিস্তান।

তবে নওয়াজের মন্ত্রিসভার সদস্যের এমন বিস্ফোরক দাবি পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদে মদত দেওয়ার তত্ত্বটিকে আরও মজবুত করল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

নওয়াজ পর পর তিন বার পাকিস্তানের ক্ষমতায় এসেছিলেন। ২০১৭-তে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। তার পর সে বছরই ক্ষমতাচ্যুত করা হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন

Advertisement