Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ইভাঙ্কারা ‘সাপ’ মেলানিয়ার চোখে, বলছে নতুন বই

স্লোভেনীয় অভিবাসী মেলানিয়ার সঙ্গে ট্রাম্পের রসায়নে জোয়ার-ভাটা নিয়ে প্রায়শই জল্পনা দানা বাঁধে।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ০৩ সেপ্টেম্বর ২০২০ ০৬:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

নির্বাচনী মরসুমের হাওয়া আরও খানিকটা গরম করে মেলানিয়া ট্রাম্পকে নিয়ে লেখা একটি নতুন বই প্রকাশিত হল মঙ্গলবার। ইভাঙ্কা ট্রাম্পের সঙ্গে ফার্স্ট লেডির সম্পর্কের শীতলতা নিয়ে যে চর্চা বরাবরই বেশ জোরালো, তাকে আরও উস্কে দিল এই বই।

‘মেলানিয়া অ্যান্ড মি: দ্য রাইজ় অ্যান্ড ফল অব মাই ফ্রেন্ডশিপ উইথ দ্য ফার্স্ট লেডি’ নামে বইটি লিখেছেন স্টেফানি উইনস্টন ওলকফ। ‘ভোগ’ পত্রিকার প্রাক্তন ইভেন্ট ম্যানেজার এই মহিলা এক সময় মেলানিয়ার বান্ধবী ছিলেন। বস্তুত ডোনাল্ড ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠানের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল স্টেফানির। ২০১৮ সালে সংবাদমাধ্যমে ওই অনুষ্ঠানের পিছনে আর্থিক নয়ছয়ের অভিযোগ ওঠার পর থেকে সেই সম্পর্ক নষ্ট হয়।

স্লোভেনীয় অভিবাসী মেলানিয়ার সঙ্গে ট্রাম্পের রসায়নে জোয়ার-ভাটা নিয়ে প্রায়শই জল্পনা দানা বাঁধে। মেলানিয়াকে ‘আহা বেচারি’ বলে মনে করতেও পছন্দ করেন অনেকে। স্টেফানির বই কিন্তু দাবি করছে, মেলানিয়া নিজের গুরুত্ব এবং ক্ষমতা বজায় রাখার ব্যাপারে যথেষ্ট আগ্রাসী। ট্রাম্পের শপথ অনুষ্ঠানের ছবিতে ইভাঙ্কাকে যাতে বেশি দেখা না যায়, তার যাবতীয় পরিকল্পনা মেলানিয়া আর স্টেফানি মিলেই করেছিলেন বলে লেখা হয়েছে বইতে। স্টেফানির দাবি, মেলানিয়া আড়ালে সৎ মেয়ে ইভাঙ্কাকে কটাক্ষ করে উল্লেখ করতেন ‘রাজকুমারী’ বলে। ইভাঙ্কা এবং জ্যারেড কুশনার জুটিকে তিনি ‘সাপ’ ছাড়া কিছু ভাবতেন না।

Advertisement

কিছু দিন আগেই ট্রাম্পের ভাইঝি মেরি এল ট্রাম্প ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ’ বইয়ে ট্রাম্প পরিবারের অভ্যন্তরীণ জটিলতা নিয়ে হাটে হাঁড়ি ভেঙেছিলেন। এ বার কলম ধরলেন স্টেফানি। মেলানিয়ার বর্তমান মুখপাত্র যিনি, তিনিও স্টেফানি। স্টেফানি গ্রিশাম। তাঁর অবশ্য দাবি, এই নতুন বই স্রেফ প্রতিহিংসা থেকে লেখা। কিন্তু এই সে দিনও রিপাবলিকান কনভেনশনে মেলানিয়া এবং ইভাঙ্কা যে শীতল দৃষ্টি বিনিময় করেছেন, তার পর এই বই বাজারে যে বেশ আগ্রহের সঞ্চার করেছে, সেটা স্পষ্ট। প্রথম দিনেই অনলাইন বই বিপণির বেস্টসেলার তালিকায় চতুর্থ স্থানে রয়েছে এ বই। মেলানিয়া-ইভাঙ্কার সম্পর্ককে সিন্ডারেলার গল্পের সঙ্গে তুলনা করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement