Advertisement
১৯ এপ্রিল ২০২৪
New York City

Storm Ida: ঘূর্ণিঝড়ে নিউইয়র্ক শহরে মৃত ৭, সাবওয়ের ছাদ ফুটো হয়ে জলে ভাসল পাতাল রেলের স্টেশন

ইডার ধাক্কায় বেসামাল নিউইয়র্ক। ইতিমধ্যেই ঘোষিত হয়েছে জরুরি অবস্থা। অবিরাম বৃষ্টি এবং ইডা ঝড়ের ঝাপটায় বিধ্বস্ত জনজীবন। ব্যাহত ট্রেন চলাচল।

ইডার দাপটে বিপর্যস্ত নিউইয়র্ক।

ইডার দাপটে বিপর্যস্ত নিউইয়র্ক।

সংবাদ সংস্থা
নিউইয়র্ক শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৬
Share: Save:

‘ডে আফটার টুমরো’ ছবির দৃশ্য নয়। উপরের ছবিতে যা দেখছেন, তা এখন ঘোর বাস্তব।

কলকাতার লাইফলাইন যদি হয় পাতাল রেল, নিউইয়র্কে তা সাবওয়ে। মাটির তলা দিয়ে নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত, নির্ঝঞ্ঝাটে সফর করার জন্য সাবওয়ে নির্বিকল্প। কিন্তু আরামদায়ক সফর নয়, নিউইয়র্ক সিটির সাবওয়ে সম্প্রতি শিরোনামে উঠে এসেছে, জল ঢোকার দৃশ্য ভাইরাল হওয়ার পর। চুম্বকে এটাই এখন ইডা বিধ্বস্ত নিউইয়র্কের খণ্ড ছবি। ইডার ধাক্কায় মৃত্য়ু হয়েছে সাত জনের।

নেটমাধ্যমে ভাইরাল হওয়া এই ভিডিয়োটি টোয়েন্টি এইটথ স্ট্রিট সাবওয়ের স্টেশনের। দেখা যাচ্ছে, পাইপ ফেটে বৃষ্টির জল ঢুকছে স্টেশনের প্ল্যাটফর্মে। জলের চাপ এতই যে, পাইপের ফাটা অংশকে রীতিমতো ফোয়ারার মত দেখাচ্ছে।

অন্য দিকে, আমেরিকান সংবাদমাধ্যম এবিসি নিউজের করা একটি টুইটে দেখা যাচ্ছে, জেফারসন স্ট্রিট স্টেশনের প্ল্যাটফর্মের ছাদ ফুটো হয়ে ঝরঝর করে জল পড়ছে। এমন সময় প্ল্যাটফর্মে এসে দাঁড়ায় একটি ট্রেন। গোটা ঘটনাই ধরা রয়েছে ভিডিয়োয়।

ইডার ধাক্কায় বেসামাল নিউইয়র্ক। ইতিমধ্যেই ঘোষিত হয়েছে জরুরি অবস্থা। অবিরাম বৃষ্টিপাত এবং ইডা ঝড়ের ঝাপটায় লন্ডভন্ড জনজীবন। মাটির উপর যাতায়াত বন্ধ হলেও বুধবার পর্যন্ত চালু ছিল সাবওয়ে। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত, একাধিক স্টেশন ইতিমধ্যেই জলের নীচে। বাধ্য হয়ে মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটি নিউইয়র্ক শহরে সাবওয়ে পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New York City Subway NYC Subway Hurricane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE