×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

২৬ লক্ষ ডলার আর্থিক প্রতারণা, নীরব মোদীর ভাইয়ের বিরুদ্ধে এ বার আমেরিকায় অভিযোগ

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক ২০ ডিসেম্বর ২০২০ ১৪:১৯
নেহাল মোদী। নীরব মোদীর ভাই। ফাইল চিত্র।

নেহাল মোদী। নীরব মোদীর ভাই। ফাইল চিত্র।

পিএনবি প্রতারণা কাণ্ডে অভিযুক্ত নীরব মোদীর ভাই নেহাল মোদীর বিরুদ্ধে এ বার আমেরিকার এক হিরে সংস্থাকে প্রতারণা করার অভিযোগ উঠল। অভিযোগ, নিউ ইয়র্কের এলএলডি ডায়মন্ডস নামে ওই সংস্থার ২৬ লক্ষ ডলার প্রতারণা করেছেন নেহাল।

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, একটা ভুয়ো স্কিমের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন নেহাল। এ ব্যাপারে তাঁকে নিউ ইয়র্কের সুপ্রিম কোর্টের কাছে জবাবদিহি করতে হবে।

নেহালের বিরুদ্ধে আরও অভিযোগ, কটস্কো হোলসেল কর্পোরেশন নামে এক সংস্থার কাছে হিরে দেখানোর নামে করে অন্য এক সংস্থাকে সেই হিরে স্বল্পমেয়াদী ঋণের বিনিময়ে দিয়েছিলেন। তার পর ফের এলএলডি-র কাছে এসে জানান, হিরেগুলো কিনে নিতে রাজি হয়েছে কটস্কো। কিন্তু এলএলডি-কে সেই টাকা দিতে না পারায় নেহাল দাবি করেন, কটস্কো ওই টাকা দিতে অস্বীকার করছে। তখনই এলএলডি-র সন্দেহ হয়, তাদের প্রতারণা করেছেন নেহাল। তার পরই এলএলডি আদালতের দ্বারস্থ হয়।

Advertisement

আরও পড়ুন: সরকার ভেঙে দেওয়ার সুপারিশ করলেন নেপালের প্রধানমন্ত্রী, দাবি রিপোর্টে

পিএনবি প্রতারণা মামলায় নীরবের সঙ্গে নেহালও অভিযুক্ত। সিবিআইয়ের ‘ওয়ান্টেড’-এর তালিকায় নাম রয়েছে নেহালের। প্রতারণার বিষয়টি ধামাচাপা দেওয়া এবং প্রমাণ লোপাট করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement